1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রাত পোহালেই দুর্গাপুজোর কার্নিভ্যাল, তারপরেই বিজয়া সম্মিলনী করবেন মুখ্যমন্ত্রী মমতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৫:২০ পিএম

রাত পোহালেই দুর্গাপুজোর কার্নিভ্যাল, তারপরেই বিজয়া সম্মিলনী করবেন মুখ্যমন্ত্রী মমতা
রাত পোহালেই দুর্গাপুজোর কার্নিভ্যাল, তারপরেই বিজয়া সম্মিলনী করবেন মুখ্যমন্ত্রী মমতা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। রাত পোহালেই হবে দুর্গাপুজোর কার্নিভ্যাল। আর এই কার্নিভ্যাল নিয়েই মেতে উঠেছে কলকাতার রেড রোড। এবার আবার প্রতি জেলায় অনুষ্ঠিত হবে এই দুর্গাপুজোর কার্নিভ্যাল। তাই এই মুহূর্তে শহর কলকাতা থেকে শুরু করে অন্যান্য জেলাতেও কার্নিভ্যালের শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে। তবে, এখানেই কিন্তু শেষ হয়ে যাচ্ছে না উৎসবের মরশুম। এই কার্নিভ্যালের পরই বিজয়া সম্মিলনীর আয়োজন করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামীকাল শনিবার রেড রোডে রয়েছে দুর্গাপুজোর কার্নিভ্যাল। আর সম্ভবত ১২ অক্টোবর বুধবার মুখ্যমন্ত্রীর বিজয়া সম্মিলনী করা হবে বলেই জানা যাচ্ছে। ঠিক কী হতে চলেছে? বিজয়া সম্মিলনী আগামী বুধবার হবে বলেই সূত্রের খবর। সেখানে শিল্পমহলের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। সমাজের বিভিন্ন স্তরের মানুষজন সেখানে আসবেন। শুধু তাই নয়, অভিনেতা-অভিনেত্রীরা সেখানে উপস্থিত থাকতে পারেন বলেই সূত্রের খবর।

এদিকে, ইতিমধ্যেই কালীঘাটের বাড়িতে গিয়ে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজয়া সেরেছেন জেলা এবং রাজ্যস্তরের বহু তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রীরা। মুখ্যমন্ত্রী সকলের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময় করেছেন। এদিকে, এই বিজয়া সম্মিলনী হওয়ার পরে মুখ্যমন্ত্রী জেলা সফরে যাবেন বলেও সূত্রের খবর।

উল্লেখ্য, এবার বাংলার দুর্গাপুজোকে ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাই ঘোষণা করেছিলেন যে, বড় করে হবে দুর্গাপুজোর কার্নিভ্যাল। এবছর তাই জেলায় জেলায় হচ্ছে দুর্গাপুজোর কার্নিভ্যাল। শনিবার মূল কার্নিভ্যাল হবে রেড রোডে। উপস্থিত থাকবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এই কার্নিভ্যালে আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যপাল লা গণেশনকে।

কেন এবারের দুর্গাপুজোর কার্নিভ্যাল গুরুত্বপূর্ণ? মারণ করোনার জেরে দুবছর অনুষ্ঠিত হয়নি রেড রোডে এই দুর্গাপুজোর কার্নিভ্যাল। এবার আবার ইউনেস্কোর স্বীকৃতি মিলেছে। তাই এবারের কার্নিভ্যাল স্বভাবিকভাবেই বিশেষভাবে গুরুত্বপূর্ণ। শনিবার গোটা দেশের নজর থাকবে এই কার্নিভ্যালে। এদিকে, বিশ্ব বাংলা সম্মান পেলেও, একডালিয়া এভারগ্রিন এবার কার্নিভ্যাল অংশ নিচ্ছে না। প্রয়াত সুব্রত মুখোপাধ‌্যায়ের প্রতি শ্রদ্ধা জানাতেই এই সিদ্ধান্ত। এমনটাই ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন