1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অতি সক্রিয়তা নিয়ে প্রস্তাব পাশ বিধানসভায়! এতে কোনও প্রভাব পড়বে না, দাবি শুভেন্দুর

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৬:৩৬ পিএম

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অতি সক্রিয়তা নিয়ে প্রস্তাব পাশ বিধানসভায়! এতে কোনও প্রভাব পড়বে না,  দাবি  শুভেন্দুর
কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অতি সক্রিয়তা নিয়ে প্রস্তাব পাশ বিধানসভায়! এতে কোনও প্রভাব পড়বে না, দাবি শুভেন্দুর

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অতি সক্রিয়তার প্রতিবাদ করে প্রস্তাব পাস হয়েছে বিধানসভায়। ১৮৯-৬৪ ভোটে জয়ী হয়েছে শাসক দল। তবে এই প্রস্তাব পাস দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে কোনরকম প্রভাব ফেলবে না বলে এদিন সব জানিয়ে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সোমবার বিধানসভার অধিবেশনে ইডিও সিবিআই এর অতি সক্রিয়তার প্রতিবাদে প্রস্তাব পেশ করে শাসক দল। সেখানে পাল্টা বিরোধিতা করে বিজেপি। শাসক দলের পক্ষে যায় ১৮৯টি ভোট। অন্যদিকে বিজেপির ঝুলিতে থাকে ৬৪ টি ভোট। এরপরেই বিধানসভার অধিবেশন কক্ষের ভেতরে শুভেন্দু অধিকারী জানান, এই প্রস্তাবের কোনও প্রভাব পড়বে না তদন্তের ক্ষেত্রে।

অধিবেশন কক্ষের থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের বিরোধী দলনেতার সুর চড়িয়ে বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৮ সালের সিবিআইকে তদন্তের জন্য রাজ্যের সম্মতিপত্র প্রত্যাহার করে নিয়েছিলেন। এর ফলে রাজ্যে সিবিআই স্বতঃপ্রণোদিত ভাবে এফআইআর করার ক্ষমতা হারিয়েছিল।" এরপরে বিরোধী দলনেতা জানান, "বিধানসভার কার্য বিবরণী ১৬৯ ধারায় পাস করা প্রস্তাবের কোন কার্যকারিতাই নেই। তাই এই প্রস্তাব ইডি, সিবিআই-র তদন্তের ক্ষেত্রে কোনও রকম প্রভাব ফেলবে না।"

এদিন শুভেন্দু অধিকারী দাবি করে বলেন, আদালতের নির্দেশেই তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এর সঙ্গে বিজেপির কোনক সাজস নেই। তবে শুভেন্দু অধিকারী নন এই একই বিষয়ে সুর চড়িয়েছেন বিজেপির অন্যান্য নেতৃত্বরাও। অগ্নি মিত্রা পাল জানিয়েছেন, "যারা পার্থ অনুব্রতকে বীরের মর্যাদা দেয় তারা তো সিবিআই এডিট বিরোধিতা করবেই"।

আরও পড়ুন