1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কিভাবে হয়ে উঠবেন যোগ্য জনপ্রতিনিধি? নয়া কাউন্সিলরদের আজ ক্লাস নেবেন ফিরহাদ, অতীনরা

মৌসুমী বসাক

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২, ০৮:৫৮ এএম

কিভাবে হয়ে উঠবেন যোগ্য জনপ্রতিনিধি? নয়া কাউন্সিলরদের আজ ক্লাস নেবেন ফিরহাদ, অতীনরা
কিভাবে হয়ে উঠবেন যোগ্য জনপ্রতিনিধি? নয়া কাউন্সিলরদের আজ ক্লাস নেবেন ফিরহাদ, অতীনরা

দ্বিতীয়বারের জন্য মেয়র হয়েই ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানিয়েছিলেন কাউন্সিলরদের একেবারে ঘরের লোক হয়ে উঠতে হবে। সে ক্ষেত্রে এবারে বহু নতুন কাউন্সিলর হয়েছেন যারা প্রথমবারের জন্য ভোটে লড়েছেন। তাই কিভাবে যোগ্য জনপ্রতিনিধিদের মত কাজ করতে হয় সেই পাঠ অভিজ্ঞ কাউন্সিলররা দেবেন বলেও জানিয়েছিলেন মেয়র। সেই মতই শনিবার টাউনহলে নতুন কাউন্সিলরদের ক্লাস নেবেন অভিজ্ঞরা।

 

কলকাতা পুরসভা সূত্রে খবর, এদিন বেলা দুটো নাগাদ টাউনহলে ফিরহাদ হাকিম, ডেপুটি মেয়র অতীন ঘোষ,চেয়ারপার্সন মালা রায়, মেয়র পারিষদ দেবব্রত মজুমদার, দেবাশীষ কুমার সহ একগুচ্ছ অভিজ্ঞ কাউন্সিলররা ক্লাস নেবেন নতুন জনপ্রতিনিধিদের। মূলত কিভাবে সাধারণ মানুষের আরো কাছে যাওয়া যায়, কিভাবে তাদের ঘরের লোক হয়ে ওঠা যায় সে বিষয়ে পাঠ দেওয়া হবে এদিন।

 

এছাড়াও জানা গিয়েছে, অধিবেশনে কোন নিয়ম মেনে চলে প্রশ্ন উত্তর পালা, প্রকল্পের ক্ষেত্রে আর্থিক প্রস্তাব কিভাবে প্রস্তুত করবেন তাঁরা, প্রশাসনের সঙ্গে কিভাবে যোগসূত্র বজায় রাখবেন, নাগরিকদের কাছে কিভাবে পৌঁছে দেওয়া হবে পুর পরিষেবা সহ একাধিক বিষয়ে পাঠ দেওয়া হবে।

 

এবারে মন্ত্রী শশী পাঁজার মেয়ে থেকে শুরু করে চন্দ্রিমা ভট্টাচার্যর ছেলে, জাভেদ খানের ছেলে সহ একাধিক তরুণ মুখ কাউন্সিলর হয়েছে তাই তাদেরকে পুর পরিষেবা দেওয়ার আদব-কায়দা শেখাতেই এই বিশেষ কর্মশালার আয়োজন করা হয়েছে পুরসভার তরফে। তবে এই উইকেন্ড ক্লাসে বিজেপির কাউন্সিলররা আসবেন কিনা তা নিয়েও ইতিমধ্যে শুরু হয়েছে জল্পনা।

আরও পড়ুন