1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ED-র টানা জিজ্ঞাসাবাদের মাঝেই অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়! ইসিজি করার পরামর্শ চিকিৎসকদের

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৫:২৮ পিএম

ED-র টানা জিজ্ঞাসাবাদের মাঝেই অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়! ইসিজি করার পরামর্শ চিকিৎসকদের
ED-র টানা জিজ্ঞাসাবাদের মাঝেই অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়! ইসিজি করার পরামর্শ চিকিৎসকদের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শুক্রবার সকাল থেকে প্রায় ৮ ঘণ্টা ধরে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে তল্লাশি অভিযান চালায় ইডি। এদিকে, ইডি-র তদন্তকারী আধিকারিকদের তল্লাশি অভিযান এবং টানা জিজ্ঞাসাবাদের জেরে অসুস্থ হয়ে পড়েন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

এরপর পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী চিকিৎসকদের নাকতলার বাড়িতে ডেকে পাঠান। জানা গিয়েছে, এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি যান এবং তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে শিল্পমন্ত্রীকে ইসিজি করার পরামর্শ দিয়েছেন। এদিকে, এই বিষয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি-র আধিকারিকরা মুখে কুলুপ এঁটেছেন। 

এসএসসি দুর্নীতি মামলার তদন্তেই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এদিন সকালে যান যান-র আধিকারিকরা। রাজ্য শিক্ষিক নিয়োগ দুর্নীতির অভিযোগে তোলপাড়। এই দুর্নীতিতে নাম জড়িয়েছে একাধিক ব্যক্তির। সেই তালিকায় নাম রয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও। কলকাতা হাইকোর্টে চলা এই মামলায় আগেই সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন তিনি।

শুক্রবার সকালে সাড়ে ৮ টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে আসেন ইডি-র আধিকারিকরা। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আর্থিক লেনদেন নিয়ে এই অভিযান বলেই জানা যায়। এদিন পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে পৌঁছেই মন্ত্রীর আপ্ত-সহায়ক এবং নিরাপত্তারক্ষীদের ফোন নিয়ে নেন ইডি-র আধিকারিকরা। এর পাশাপাশি সিআরপিএফ জওয়ানরা গোটা বাড়ি ঘিরে ফেলেন। রাজ্যের শিল্পমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়। 

এদিকে, ইডি সূত্রে খবর এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার বাড়িতেও অভিযান চালিয়েছেন ইডি-র আধিকারিকরা। এর পাশাপাশি এদিন পরেশ অধিকারীর মেখলিগঞ্জের বাড়িতেও যান ইডির আধিকারিকরা। তাঁর এক আত্মীয়ের বাড়িতেও তল্লাশি চালানো হয় বলে খবর। শিক্ষক নিয়োগে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ উঠেছে। তাই এদিন তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হয়। এর আগে নিজাম প্যালেসে ডেকে তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। সূত্রের খবর, এদিন রাজ্যের মোট ১৩ টি জায়গায় তল্লাশি চালানো হয়।

এদিকে, জানা যায় যে, দুপুরের দিকে টানা জিজ্ঞাসাবাদের জেরে অসুস্থ বোধ করতে শুরু করেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এরপরই তাঁর আইনজীবী নাকতলার বাড়িতে এসএসকেএম থেকে চিকিৎসকদের ডেকে পাঠান। চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে ইসিজি করার পরামর্শ দেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, আপাতত শিল্পমন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল। জানা গিয়েছে, দীর্ঘ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদে একাধিক প্রশ্ন করা হয়েছে মন্ত্রীকে। 

উল্লেখ্য, ইতিমধ্যে মামলাকারীদের জিজ্ঞাসাবাদ করে ইডি যে সকল তথ্য পেয়েছে, তাতে টাকার বিনিময়ে কম নম্বর পাওয়া ও অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের চাকরি দেওয়া হয়েছে। তাতে শিক্ষা দফতরের একাংশ এবং জেলা স্তরে এই চাকরি প্রদানের ক্ষেত্রে যারা অগ্রণী ভূমিকা নিয়েছিল তাঁরা এতে আর্থিকভাবে লাভবান হয়েছেন। 

সেক্ষেত্রে দফতরের তৎকালীন মন্ত্রী হিসেবে এই আর্থিক লেনদেনের বিষয়টি নিয়ে তিনি অবগত ছিলেন কিনা এবং তাঁর ঘনিষ্ঠ কোন পদাধিকারী এই আর্থিক লেনদেনের সঙ্গে যুক্ত ছিলেন কিনা, সেই বিষয়গুলি নিয়েই পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ হয় বলেই সূত্রের খবর।

আরও পড়ুন