1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অক্সিজেন প্লান্ট তৈরি নিয়ে সমন্বয়ের অভাব! ফের মোদীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

০৭:০৪ পিএম, মে ১৪, ২০২১

অক্সিজেন প্লান্ট তৈরি নিয়ে সমন্বয়ের অভাব! ফের মোদীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

বংনিউজ২৪x৭ ডেস্কঃ অক্সিজেন প্লান্ট তৈরি নিয়ে এবার সমন্বয়ের অভাব রয়েছে এমন অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও অক্সিজেন সরবরাহ নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন ফের একবার বৈষম্যের অভিযোগ তুলে চিঠি দিলেন তিনি।

এদিন চিঠিতে অভিযোগ করে মুখ্যমন্ত্রী লেখেন, রাজ্যে করোনা পরিস্থিতিতে যেভাবে অক্সিজেনের সংকট শুরু হয়েছে সেই অভাব মেটাতে রাজ্যকে প্রেসার অবজার্ভিং প্লান্ট ৭০ টি দেওয়া হবে বলা হলেও প্রথম দফায় মাত্র ৪টি প্লান্ট তৈরির অনুমোদন দিয়েছে কেন্দ্র। যা নিয়ে বৈষম্যের অভিযোগ তুলেছেন তিনি।

[caption id="attachment_14392" align="alignnone" width="1280"]অক্সিজেন প্লান্ট তৈরি নিয়ে সমন্বয়ের অভাব! ফের মোদীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় অক্সিজেন প্লান্ট তৈরি নিয়ে সমন্বয়ের অভাব! ফের মোদীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় [/caption]

এই করোনা পরিস্থিতিতে সারা দেশ জুড়ে যেভাবে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে তাতে কেন্দ্র ডিআরডিও এবং এনএইচএআই-এর সঙ্গে যৌথ উদ্যোগে এই প্রকল্প তৈরি করার সিদ্ধান্ত নেয়। বাংলার বিভিন্ন হাসপাতালে এই প্লান্ট তৈরি করার কথা হয়। কিন্তু অক্সিজেনের সংকট মোকাবেলায় কেন্দ্র বাতাস থেকে অক্সিজেন উৎপাদনের জন্য বিভিন্ন রাজ্যকে যে বিশেষ পিএসএ প্লান্ট দেওয়ার যে পরিকল্পনা করছে তাতে বৈষম্যের অভিযোগ তুলে এদিন চিঠি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ প্রথমে ৭০টি প্লান্ট দেওয়া হবে আশ্বাস দেওয়া হলেও প্রথম দফায় মাত্র ৪ টি প্লান্ট দেওয়া হয়েছে। একই সঙ্গে রাজ্যের বরাদ্দ অক্সিজেন প্লান্ট বাড়ানো হয় সে বিষয়ে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে এই পরিস্থিতিতে রাজ্যের সঙ্গে কেন্দ্র যাতে সমন্বয় বজায় রাখে সে বিষয়টি নজর দিতে প্রধানমন্ত্রী কে অনুরোধ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে প্রধানমন্ত্রী দপ্তর কে কথা বলার পরামর্শ দেন তিনি।