1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বাংলাদেশের ঝালকাঠিতে যাত্রিবাহী লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ড! মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০

১০:৪৪ এএম, ডিসেম্বর ২৪, ২০২১

বাংলাদেশের ঝালকাঠিতে যাত্রিবাহী লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ড! মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলাদেশের ঝালকাঠিতে সুগন্ধ নদীতে যাত্রীবাহী লঞ্চে গতকাল রাতে ৩ তে নাগাদ আগুন লাগে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ জন। উদ্ধারকার্য চালাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস ও যৌথ বাহিনী।

জানা গিয়েছে, এই ঘটনায় অগ্নি দগ্ধ অবস্থায় প্রায় ৭৫ জনকে উদ্ধার করে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি ঝালকাঠি সদর হাসপাতালে আরও ১৫ জনকে ভর্তি করা হয়েছে। এদিকে, সূত্রের খবর, এই অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে এখনও নিখোঁজ অনেকেই। উদ্ধারকাজ জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তদারকি করছেন। আগুন লাগার পর অনেক যাত্রী নদীতে ঝাঁপ দেন। তাঁদের একাংশ সাঁতার জানতেন। কিন্তু অনেকেই তা জানতেন না বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

এদিকে, আগুন লাগার খবর পাওয়া মাত্র, প্রথমে দমকলের পাঁচটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। ভোর ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে লঞ্চের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন সে দেশের দমকল আধিকারিকরা। যদিও ঘন কুয়াশার কারণে উদ্ধারকাজে তাঁদের সমস্যা হয়েছে বলেই জানিয়েছেন তাঁরা। অন্যদিকে, এখনও আগুন লাগার কারণ স্পষ্ট নয়। তবে, প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যে, লঞ্চের ইঞ্জিন থেকেই আগুন লেগেছে। এখনও নিখোঁজ যাত্রীদের উদ্দেশে তল্লাশি চলছে।