1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

এবার দুয়ারে ব্যাঙ্ক পরিষেবা নিয়ে হাজির SBI, কীভাবে পাবেন এই পরিষেবা? জেনে নিন

০১:৪০ পিএম, সেপ্টেম্বর ৪, ২০২১

এবার দুয়ারে ব্যাঙ্ক পরিষেবা নিয়ে হাজির SBI, কীভাবে পাবেন এই পরিষেবা? জেনে নিন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ তৃনমূল সরকার রাজ্যে তৃতীয় বার জয় লাভের পর একাধিক নতুন নতুন প্রকল্প এনেছে দেশবাসীদের জন্য। তাঁর মধ্যে দুয়ারে সরকার, দুয়ারে রেশন অন্যতম। এবার সেই পথেই হাঁটল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। বাড়িতে বসেই মিলবে ব্যাঙ্ক পরিষেবা। নগদ টাকা, নতুন চেকবই, পে অডার্স ইত্যাদি বিভিন্ন পরিষেবা পেতে পারবেন এই ব্যবস্থায়।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই দুয়ারে ব্যাঙ্ক পরিষেবার নাম দিয়েছে ডোর স্টেপ সার্ভিস। যদিও আগেও এই পরিষেবা ছিল ব্যাঙ্কের তরফে। তবে আগে এই সুবিধা পেত শুধু সিনিয়র সিটিজেনরা এবং বিশেষভাবে সক্ষমদের জন্য। তবে নতুন নিয়ম অনুযায়ী এই পরিষেবা পাবেন সকলেই। এই পরিষেবা পেতে হলে আপনাকে কয়েকটি পদক্ষেপ করতে হবে। এই পরিষেবা পেতে হলে নিজেদের হোম ব্রাঞ্চে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে।

তাছাড়াও এই পরিষেবা পেতে হলে 1800111103/18001037188/18001213721 নম্বরে ফোন করেও নাম নথিভুক্ত করা যায়। তবে এই পরিষেবা পেতে হলে আপনার হোম ব্রাঞ্চ বাড়ি থেকে ৫ কিলোমিটারের মধ্যে হতে হবে। এই পরিষেবার মাধ্যমে ২০ হাজার টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন। তবে এই পরিষেবার জন্য গ্রাহকদের দিতে হবে ১০০ টাকা এবং জিএসটি। লেনদেন না করলে এই পরিষেবার জন্য লাগবে ৬০ টাকা এবং জিএসটি।