1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আপনার ফোনে নিশ্চিন্তে রাখুন এই অ্যাপ, সুরক্ষিত থাকবে টাকা! নয়া সুরক্ষাকবচ দিল SBI

০২:১৬ পিএম, সেপ্টেম্বর ১৯, ২০২১

আপনার ফোনে নিশ্চিন্তে রাখুন এই অ্যাপ, সুরক্ষিত থাকবে টাকা! নয়া সুরক্ষাকবচ দিল SBI

বংনিউজ২৪x৭ ডেস্কঃ প্রযুক্তি যত উন্নত হচ্ছে ততই সকলে অনলাইন ট্রানজেকশনের দিকে ঝুঁকছে। গোটা বিশ্ব এখন ডিজিটালাইজেশনের পথে দৌড়চ্ছে। আর সেই পথেই সেই দৌড়ে এখন সামিল হয়েছে আমাদের দেশ। আর করোনা প্রকোপের ফলে এই অনলাইন লেনদেনের পরিমাণ বেড়েছে অনেকাংশে। ভিড় এড়াতে এখন অধিকাংশ গ্রাহকই ঘরে বসে জিনিসপত্র কেনা কাটা সমস্ত কিছুই অনলাইনে করছেন। তবে অনলাইনে কাজ কর্মের ক্ষেত্রে সুরক্ষা কতটা থাকবে সেই নিয়ে বার বার ওঠে প্রশ্ন।

কারণ প্রতারকরা এই অনলাইন প্ল্যাটফর্মেই পেতে রাখেন ফাঁদ। একটি ভুল লিঙ্কে ক্লিক করলেই নিমেষে আপনার ব্যাঙ্ক থেকে টাকা উধাও হতে পারে নিমেষে। তবে সম্প্রতি সেই বিষয়ে সম্পূর্ণ সুরক্ষা দিল দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক এসবিআই। এই ব্যাঙ্কের তরফ থেকে জানান হয়েছে SBI YONO এবং SBI YONO Lite অ্যাপ দেবে সেই সুরক্ষা। সম্প্রতি নতুন নিয়ম সিম বাইন্ডিং সিস্টেম এনেছে গ্রাহকদের। এতদিন শুধু কোনও অ্যাপ ইন্সটল করলে ব্যাঙ্কের সঙ্গে যুক্ত মোবাইল নম্বর যাচাই করা হত। কিন্তু এই সিম বাইন্ডিং সিস্টেমের ফলে সিম নিয়েও যাচাই করা হবে।

দুটি ক্ষেত্রে যাচাই হওয়ার পরই কাজ করবে এই অ্যাপ। অর্থাৎ আপনি যে স্মার্ট ফোন ব্যবহার করছেন সেই ফোনে থাকতে হবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট এর সঙ্গে থাকা মোবাইল নম্বর এবং সিম। তবেই কাজ করবে এই অ্যাপ। সিম কার্ডটি ফোন থেকে বের করে দিলে আর কোনও কাজই করবে না এই অ্যাপ। প্লে স্টোর থেকেই ডাউনলোড করা যাবে।