1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

IPL-এ যোগ্য সম্মান পাননি! কোটিপতি লিগ নিয়ে বিস্ফোরক অভিযোগ ক্যারিবিয়ান মহাতারকার

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৯, ২০২২, ০৬:১৮ পিএম

IPL-এ যোগ্য সম্মান পাননি! কোটিপতি লিগ নিয়ে বিস্ফোরক অভিযোগ ক্যারিবিয়ান মহাতারকার
IPL-এ যোগ্য সম্মান পাননি! কোটিপতি লিগ নিয়ে বিস্ফোরক অভিযোগ ক্যারিবিয়ান মহাতারকার

টি-২০ ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ ক্রিকেটার হিসাবে যাঁর নাম উঠে আসে তিনি ক্রিস গেইল। ৪৩-এ পা দেওয়া এই ক্যারিবিয়ান মহাতারকাকে ধরা হয় আধুনিক ক্রিকেটের সেরা ব্যাটার। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট তো বটেই, বছরের পর বছর ধরে তিনি রাজত্ব করেছেন আইপিএলেও। কিন্তু এই মরশুমে আইপিএলের নিলামে নিজের নামই দেননি ‍‍`ইউনিভার্স বস‍‍`! কেন? উঠে এল এক বিস্ফোরক কারণ।

সদ্যই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। প্রাথমিকভাবে তাই মনে করা হয়েছিল, আইপিএল থেকেও সেই কারণেই নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। এছাড়াও ব্যক্তিগত জীবনে বেশি সময় দিতেই আইপিএল খেলছেন না। কিন্তু আসল কারণ তা নয়! ‍‍`ইউনিভার্স বস‍‍`-এর আইপিএল না খেলার পিছনে রয়েছে অন্য এক কারণ।

সম্প্রতি ব্রিটেনের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিজেই সে কথা খোলসা করেন কিংবদন্তি ব্যাটার৷ তাঁর দাবী, আইপিএলে যে যোগ্য সম্মান তাঁর পাওয়ার কথা ছিল, তা তিনি পাননি। সেই কারণে আইপিএল খেলার আর তাগিদ পাননি। গেইল বলেন, "শেষ কয়েক বছরে যেভাবে আইপিএল বদলে গিয়েছে, কোথাও মনে হচ্ছিল, সম্মান প্রদর্শনে কোথাও খামতি থেকে যাচ্ছে। আমার মনে হয়েছে ক্রিকেট এবং আইপিএলকে এত কিছু দেওয়ার পরও প্রাপ্য সম্মান পাইনি। তাই নিলামের ড্রাফটিং-এও উঠিনি। ক্রিকেটের বাইরেও একটা জীবন রয়েছে। আমি সেই জীবনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছি।"

যদিও আগামী মরশুমে ফের আইপিএলে খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন ‍‍`ইউনিভার্স বস‍‍`। তাঁর কথায়, "২০২৩-এ ফের আইপিএলে ফিরছি। ওদের আমাকে প্রয়োজন। আইপিএলে এতদিন কেকেআর, আরসিবি এবং পাঞ্জাব কিংসের হয়ে খেলেছি। এর মধ্যে পাঞ্জাব বা আরসিবির হয়ে ট্রফি জিততে চাই। আরসিবি ও পাঞ্জাবের হয়ে আমি দারুণ সময় কাটিয়েছি। আমি চ্যালেঞ্জ ভালোবাসি। দেখা যাক ভবিষ্যতে কী হয়।"

প্রসঙ্গত, আইপিএল কেরিয়ারে একাধিক রেকর্ড রয়েছে ক্রিস গেইলের নামে  মোট ১৪২টি ম্যাচে ৪৯৬৫ রান করেছেন এই মহাতারকা। গড় ১৪৮.৯৬। আইপিএলে এক ইনিংসে সর্বকালের সর্বোচ্চ, ১৭৫ রানও এসেছে গেইলের ব্যাট থেকেই। তবে গত দুই মরশুমে তেমন ছন্দে ছিলেন না এই কিংবদন্তি ব্যাটার। এমনকি প্রথম একাদশ থেকেও বাদ পড়তে হয়েছিল। সেই কারণেই হয়তো অভিমানে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন গেইল।

আরও পড়ুন