1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দুরন্ত প্রত্যাবর্তনে সোনা জয়! কমনওয়েলথে ভারতের ২০তম স্বর্ণপদক আনলেন লক্ষ্য সেন

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০৬:৩১ পিএম

দুরন্ত প্রত্যাবর্তনে সোনা জয়! কমনওয়েলথে ভারতের ২০তম স্বর্ণপদক আনলেন লক্ষ্য সেন
দুরন্ত প্রত্যাবর্তনে সোনা জয়! কমনওয়েলথে ভারতের ২০তম স্বর্ণপদক আনলেন লক্ষ্য সেন

পিভি সিন্ধুর পর এবার লক্ষ্য সেন (Lakshya Sen)। চলতি কমনওয়েলথ গেমসের (Commomnwealth Games 2022) শেষদিনে ব্যাডমিন্টনের সিঙ্গলস থেকে পরপর দুটো সোনার পদক জিতল ভারত। পিছিয়ে থেকেও দুরন্ত প্রত্যাবর্তন করে পুরুষদের ব্যাডমিন্টন সিঙ্গলস থেকে ভারতকে ফের সোনা এনে দিলেন লক্ষ্য। হাড্ডাহাড্ডি লড়াইয়ে  সোমবার ফাইনালে ভারতীয় তারকা হারালেন মালয়েশিয়ার নাং তেজে ইয়ংকে।

এদিন প্রথম গেমে পিছিয়ে পড়েও দারুণভাবে লড়াইয়ে ফিরে আসেন লক্ষ্য। প্রথম গেমে ১৯-২১ হেরেও পরের দুটিতে ২১-৯, ২১-১৬-তে জিতে সোনা জিতলেন তিনি।  প্রথম গেমে একটা সময়, ১৮-১৯ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন লক্ষ্য। তবে সেখান থেকে পরপর তিন পয়েন্ট তুলে নিয়ে গেম জিতে নেন মালয়েশিয়ান তারকা। 

দ্বিতীয় গেমে দুরন্ত প্রত্যাবর্তন করেন লক্ষ্য। পিছিয়ে থেকেও দারুণভাবে খেলায় ফিরে আসেন। এরপর প্রতিপক্ষ ইয়ংকে পরাস্ত করে ৯-২১ ব্যবধানে দ্বিতীয় গেমে বাজিমাত করেন ভারতীয় শাটলার। আবার তৃতীয় গেমের শুরুতেই দুই পয়েন্ট হারিয়ে বসেন লক্ষ্য। ফের কামব্যাক করে পয়েন্ট জিতে নেন। এই গেমেও হাড্ডাহাড্ডি লড়াই চলে দুই শাটলারের। তবে শেষ হাসি হাসেন লক্ষ্যই। ইয়ংকে ২১-১৬-তে হারিয়ে সোনা জিতে নেন ভারতীয় তারকা।

লক্ষ্য এর আগে যুব অলিম্পিক, এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেও, এটিই প্রথম সিনিয়র পর্যায়ে বড় আন্তর্জাতিক মঞ্চে সিঙ্গলসে সোনা জয় তাঁর। আর তাঁর হাত ধরেই এদিন ভারতের ঘরে আসে চলতি কমনওয়েলথের ২০তম সোনা।

অন্যদিকে, সোমবার পুরুষদের ডাবলসেও সোনা জিতলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টির জুটি। ইংল্যান্ডের লেন বেন ও ভেন্ডি সিনকে ২১-১৫, ২১-১৩ ব্যবধানে স্ট্রেট গেমে হারালেন তাঁরা। পুরুষদের টেবল টেনিস সিঙ্গলস ফাইনালেও এদিন ইংল্যান্ডের লিয়াম পিচফোর্ডকে হারিয়ে দেন ভারতের অচিন্ত্য শরথ কমল। ম্যাচের ফল তাঁর পক্ষে ১৩-১১, ১১-৭, ১১-২, ১১-১৬, ১১-৭। আর শেষদিনে এতগুলো সোনা জেতায় নিউ জিল্যান্ডকে টপকে পদক তালিকায় চার নম্বরে থাকা নিশ্চিত করল ভারত। 

আরও পড়ুন