1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বিধ্বংসী শতরানে নয়া নজির! রোহিত-কেএল-রায়নাদের পাশে জায়গা করে নিলেন দীপক হুডা

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২৯, ২০২২, ১১:৩৮ এএম

বিধ্বংসী শতরানে নয়া নজির! রোহিত-কেএল-রায়নাদের পাশে জায়গা করে নিলেন দীপক হুডা
বিধ্বংসী শতরানে নয়া নজির! রোহিত-কেএল-রায়নাদের পাশে জায়গা করে নিলেন দীপক হুডা

মঙ্গলবার ডাবলিনে দুই ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ খেলতে মুখোমুখি হয়েছিল ভারত-আয়ারল্যান্ড। আর আইরিশদের ৪ রানে হারিয়ে ম্যাচ তথা সিরিজ জিতে নেয় টিম ইন্ডিয়া (Team India)। আর এই ম্যাচেই অসাধারণ এক নজির গড়েন তরুণ ভারতীয় ব্যাটার দীপক হুডা (Deepak Hooda)। টিম ইন্ডিয়ার চতুর্থ ব্যাটার হিসেবে টি-২০ আন্তর্জাতিকে তিনি হাঁকালেন দুরন্ত শতরান।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে মঙ্গলবার তিনে ব্যাট করতে নেমেছিলেন হুডা। আর শুরু থেকে তিনি ছিলেন বিধ্বংসী মেজাজে। মাত্র ২৭ বলে অর্ধ শতরান করে ফেলেন তিনি। ৫৫ বলের মাথায় হাঁকান এই অনবদ্য সেঞ্চুরি। আর তাঁর ফলেই তিনি গড়ে ফেলেন অসাধারণ এক নজির। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে মাত্র চতুর্থ ব্যাটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন হুডা। তিনি নাম লিখিয়ে ফেলেন সুরেশ রায়না (Suresh Raina), রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুলদের (KL Rahul) পাশে।

আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে প্রথম টি-২০ সেঞ্চুরি এসেছিল প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়নার ব্যাট থেকে৷ তাঁর পর এতদিন কেবলমাত্র রোহিত শর্মা ও কেএল রাহুলেরই টি-২০ শতরান করার নজির ছিল। রায়নার একটি ও রাহুলের দু‍‍`টি টি-২০ সেঞ্চুরির পাশাপাশি কুড়ি ওভারের ক্রিকেটের চার-চারটি শতরান হাঁকিয়েছেন হিটম্যান।

এবার সেই কৃতিত্বে ভাগ বসালেন দীপক হুডাও। রায়না-রোহিত-রাহুলদের পাশে নিজের জায়গা করে নিলেন এই তরুণ ব্যাটার। এদিন মোট ৯টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ৫৭ বলে ১০৪ রান করে আউট হন হুডা। স্ট্রাইক রেটও ছিল দুর্দান্ত, প্রায় দু‍‍`শোর কাছাকাছি। তিনি এদিন যেভাবে দায়িত্বশীল ভাবে গোটা ইনিংস খেলেছেন তা বহুদিন মনে থেকে যাবে ক্রিকেটপ্রেমীদের।

আরও পড়ুন