1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নেই বিরাট-রোহিত! কেন? অবশেষে খোলসা করলেন দ্রাবিড়

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ৮, ২০২২, ০২:৩২ পিএম

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নেই বিরাট-রোহিত! কেন? অবশেষে খোলসা করলেন দ্রাবিড়
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নেই বিরাট-রোহিত! কেন? অবশেষে খোলসা করলেন দ্রাবিড় / Image Credit : Twitter @BCCI

আর মাত্র একদিনের অপেক্ষা। আগামীকালই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজ খেলতে নামছে ভারত (Team India)। এই সিরিজে থাকছেন না টিম ইন্ডিয়া অন্যতম দুই ব্যাটিং স্তম্ভ রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli)। দুজনেই বিশ্রামে রয়েছেন। রোহিতের অনুপস্থিতিতে অধিনায়কত্বের ভার উঠেছে কেএল রাহুলের (KL Rahul) হাতে।

কিন্তু কেন প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে বিশ্রামে রাখা হয়েছে রোহিত-বিরাটকে? সিরিজে খেলতে নামার আগেই তা এবার খোলসা করে দিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। জানিয়ে দিলেন, প্রতিটি সিরিজেই যে সব খেলোয়াড় খেলতে পারবেন, এমনটা আশা করা উচিৎ নয়। কারণ সকলেরই বিশ্রামের প্রয়োজন রয়েছে। তাই সঠিক সময়ে তাদের বিশ্রামে পাঠানোও দরকার।

এই বিষয়ে সাংবাদিক সম্মেলনে দ্রাবিড় জানালেন, "রোহিত শর্মা বা বিরাট কোহলি সব ফর্ম্যাটের ক্রিকেটার। ওঁরা সব ফর্ম্যাটেই খেলেন। কিন্তু সকলকে যে সবসময় পাওয়া যাবে, এমন প্রত্যাশা করাটা অনুচিত। কখনও কখনও বড় বড় তারকাদেরও বিশ্রামে পাঠাতে হয়। এটার প্রয়োজন রয়েছে।" উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত-বিরাটের সঙ্গেই খেলছেন না জসপ্রীত বুমরাহও। তাঁকেও বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

তবে দলের সেরা তিন ক্রিকেটার না থাকলেও প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী দ্রাবিড়। এবারের স্কোয়াডে একাধিক নতুন মুখকে সুযোগ দেওয়া হয়েছে। সদ্য সমাপ্ত আইপিএলে যাঁরা বেশ নজর কেড়েছেন। পাশাপাশি দলে প্রত্যাবর্তন ঘটেছে বেশ কিছু পুরনো তারকারও৷ তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিক।

এবারের আইপিএলে নিজেদের ফ্র্যাঞ্চাইজির হয়ে দুর্ধর্ষ পারফরম্যান্স করে দেখিয়েছেন হার্দিক ও কার্তিক। চোট সারিয়ে ফেরার পর প্রথমবার অধিনায়ক হিসেবে অভিষেকেই নয়া দল গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করেছেন পান্ডিয়া। অন্যদিকে কার্তিকও এবার আরসিবির হয়ে দুরন্ত স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। ফিনিশারের ভূমিকা পালন করেছেন দক্ষ হাতে। তাই এবার জাতীয় দলের জার্সি গায়ে এই দু‍‍`জন কেমন পারফরম্যান্স করেন তা দেখার জন্য মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন