1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

তেন্ডুলকরের এই রেকর্ড ভেঙে দিতে পারেন রুট! বড় ভবিষ্যদ্বাণী করলেন অজি কিংবদন্তি

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৬:৩৬ পিএম

তেন্ডুলকরের এই রেকর্ড ভেঙে দিতে পারেন রুট! বড় ভবিষ্যদ্বাণী করলেন অজি কিংবদন্তি
তেন্ডুলকরের এই রেকর্ড ভেঙে দিতে পারেন রুট! বড় ভবিষ্যদ্বাণী করলেন অজি কিংবদন্তি

জুনেই তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে এসেছে নিউজিল্যান্ড। আর প্রথম টেস্টেই নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ইংল্যান্ড৷ আর ব্রিটিশদের এই জয়ের অন্যতম কাণ্ডারী জো রুট। রুটের অপরাজিত সেঞ্চুরিতে (১১৫ নট আউট) ভর করেই খানিক ব্যাকফুটে থেকেও অসাধারণ প্রত্যাবর্তন করে ইংল্যান্ড৷ ম্যাচ শেষে তাই সেরার পুরস্কারও ওঠে রুটের হাতে৷

বলাই বাহুল্য, রুটের ব্যাটিং দেখে মোহিত গোটা ক্রিকেট বিশ্ব। যেভাবে কঠিন সময়ে দলের হাল ধরে সেঞ্চুরি করেছেন এবং ম্যাচও জিতিয়েছেন তার জন্য যে কোনও প্রশংসাই কম পড়ে যাবে বলে মনে করছেন ক্রিকেট কিংবদন্তিরা। এবার অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলরের মুখে শোনা গেল রুটের তারিফ। শুধু তাই নয়, ইংল্যান্ডের প্রাক্তন টেস্ট অধিনায়ককে নিয়ে বড়সড় ভবিষ্যদ্বাণী করে বসলেন তিনি।

অজি কিংবদন্তির কথায়, আগামী কয়েক বছরের মধ্যেই শচীন তেন্ডুলকরের সর্বকালীন টেস্ট রানের রেকর্ড (১৫, ৯২১) অনায়াসে ছাপিয়ে যাবেন জো রুট। কেরিয়ারের যে ফর্মে তিনি রয়েছেন শচীনের রেকর্ড ভাঙা যেন শুধু সময়ের অপেক্ষা।

রুটের তারিফে এক সাক্ষাৎকারে মার্ক টেলর বলেন, "ও এখনও কমপক্ষে পাঁচ বছর ক্রিকেট খেলবে। আমার মনে হয় ও শচীনের রেকর্ড ভেঙে দিতে পারে।ওকে বিগত দুই বা তিন বছর এরকমই দুর্দান্তভাবে ব্যাট করতে দেখছি। কেরিয়ারের চূড়ান্ত ফর্মে রয়েছে। ও যদি ফিট থাকে তাহলে আগামী কয়েক বছরে ১৫,০০০-এর ওপর রান করা মোটেই অসম্ভব নয়।"

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ইতিমধ্যেই এক দুর্দান্ত রেকর্ডে নাম লিখিয়েছেন রুট। এখনও পর্যন্ত মোট ১১৮ টি টেস্ট ম্যাচে ২২৯ ইনিংস খেলে ১০ হাজার ১৫ রান করে ফেলেছেন তিনি। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক স্যার অ্যালেস্টার কুকের পর রুট-ই দ্বিতীয় ইংরেজ ক্রিকেটার যিনি টেস্ট ক্রিকেটে দশ হাজার রান সম্পূর্ণ করলেন। আবার কুকের সঙ্গে যুগ্মভাবে রুট সবচেয়ে কম বয়সি ক্রিকেটার যিনি টেস্ট ক্রিকেটে এই রেকর্ড গড়লেন। কুক ও রুট দু‍‍`জনেই ৩১ বছর ১৫৭ দিনে এই অভিনব মাইলস্টোন স্পর্শ করেছেন।

আরও পড়ুন