1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

IND vs WI: ফের অধরা বিরাট ‍‍`শো‍‍`! ইডেনের প্রথম ম্যাচে ফুল ফোটালেন রবি বিষ্ণোই

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ০১:৩৯ পিএম

IND vs WI: ফের অধরা বিরাট ‍‍`শো‍‍`! ইডেনের প্রথম ম্যাচে ফুল ফোটালেন রবি বিষ্ণোই
IND vs WI: ফের অধরা বিরাট ‍‍`শো‍‍`! ইডেনের প্রথম ম্যাচে ফুল ফোটালেন রবি বিষ্ণোই

একদিনের পর প্রত্যাশিত ভাবে টি-২০ সিরিজের প্রথম ম্যাচেও জয় ছিনিয়ে নিল ভারত। বুধবার, ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। আর এদিন ইডেন দেখল ‍‍`রো-হিট‍‍`শো! ১৯ বলে ৪০ রান করলেন দলের অধিনায়ক। বুঝিয়ে দিলেন, ক্যাপ্টেন্সি পেয়েও রানের খিদে তাঁর মরেনি। অন্যদিকে, ব্যাট হাতে ফের ব্যর্থ দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।

বুধবার, দর্শকবিহীন ইডেনে টস জিতে ক্যারিবিয়ানদের ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত। আর শুরু থেকেই ব্যাটিং ‍‍`ফ্লপ‍‍` লেগেই রইল পোলার্ডদের। সৌজন্যে, ইডেনে এদিন এই ফর্ম্যাটে অভিষেক ঘটানো তরুন লেগ স্পিনার রবি বিষ্ণোই। মাঠে যেন ফুল ফোটালেন তিনি। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। নজর কাড়েন হর্ষল প্যাটেলও। তিনি ৪ ওভারে ৩৭ রান দিয়ে নিলেন ২ উইকেট। তাঁদের দাপটে ৭ উইকেটে ১৫৭ রানে থামল ক্যারিবিয়ান ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমেই ঝোড়ো শুরু করেছিলেন রোহিত শর্মা। উল্টোদিকের ওপেনার, তরুণ ঈশান কিষান যখন ব্যাট হাতে স্ট্রাগল করছেন, তখন রান রেট বাড়ানোর হাল ধরেছিলেন হিটম্যান। তিনি ফিরতেই বিরাট ও পন্থ নেমে এমন কিছু করতে পারেননি। বরং পঞ্চম উইকেটে সূর্য কুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়ারের ২৬ বলে ৪৮ রানের পার্টনারশিপই জয়ের মঞ্চ গড়ে দেয়।  সূর্য ১৮ বলে ৩৪ ও ভেঙ্কটেশ ১৩ বলে ২৪ রানে অপরাজিত থেকে ১৮.৫ ওভারের মধ্যে জয় ছিনিয়েই মাঠ ছাড়েন। ফলে সিরিজে ১-০ এগিয়ে যাওয়াও কেউ আটকাতে পারেনি।

ইডেনে এদিনের জয়ে ক্যাপ্টেন রোহিত ও কোচ দ্রাবিড়ের মুখে চওড়া হাসি ফুটলেও কাঁটার মতো খচখচ করছে বিরাটের ফর্ম। তিনি যে কবে নিজের চেনা ছন্দে ফিরবেন তা স্বয়ং ক্রিকেট ইশ্বরও জানেন না। এরকম দীর্ঘদিন চললে দলে তাঁর জায়গা নিয়েও প্রশ্ন তুলে দেবেন সমালোচকরা৷ তাই বিরাটের দ্রুত ফর্মে ফেরার আশায় অনুরাগীরা৷

আরও পড়ুন