1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

IPL 2022: বাংলার এই বোলারেই ধ্বংস KKR-এর ব্যাটিং! দেশের এই উঠতি তারকাকে চিনে নিন

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ১১:৪১ এএম

IPL 2022: বাংলার এই বোলারেই ধ্বংস KKR-এর ব্যাটিং! দেশের এই উঠতি তারকাকে চিনে নিন
বাংলার এই বোলারেই ধ্বংস KKR-এর ব্যাটিং! দেশের এই উঠতি তারকাকে চিনে নিন

বুধবার আইপিএল ২০২২-এর (IPL 2022) মঞ্চে মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) এবং কলকাতা নাইট রাইডার্স (KKR)। আর এই ম্যাচে নাইটদের ধরাশায়ী করে ম্যাচ পকেটে ভরে নিল আরসিবি। এই জয়ের পিছনে বড় ভূমিকা নিলেন বাংলার রঞ্জি দলে খেলা মিডিয়াম পেসার আকাশদীপ সিং (Akashdeep Singh)। বেঙ্গালুরুর জার্সিতে এদিন রীতিমতো জ্বলে উঠে ধ্বংস করে দিলেন কলকাতার ব্যাটিং স্তম্ভকে।

কে এই আকাশদীপ সিং? ১৯৯৬-এর ১৫ ডিসেম্বর জন্ম নেওয়া এই বোলারের বয়স মাত্র ২৫ বছর ১০৫ দিন। ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। তবে বাংলা দলে খেললেও আদতে আকাশদীপের জন্ম বিহারের দেহরিতে। ঘরোয়া ক্রিকেটে এখনও পর্যন্ত ২২ ম্যাচে ২৭ উইকেট শিকার করেছেন তিনি। টি-২০ ক্রিকেটে আকাশদীপের ইকোনমি রেট ৬.৬৬। সেরা বোলিং পারফরম্যান্স ৩৫ রানের বিনিময়ে ৪ উইকেট।

আইপিএলের নিলামে আকাশদীপকে বেস প্রাইস ২০ লক্ষ টাকায় কিনেছিল আরসিবি। জশ হ্যাজেলউড না থাকায় এবার আইপিএলে আরসিবির প্রথম ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে অভিষেক ঘটিয়েছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি হন নাইটদের। সেই নাইট, যাঁরা উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন সিএসকে-কে হারিয়ে আত্মবিশ্বাসে ভরপুর হয়ে মাঠে নেমেছিল। কিন্তু আকাশদীপের সামনে পড়েই খেই হারাল কেকেআর ব্যাটিং। নাইটদের বিরুদ্ধে তিন-তিনটি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করলেন বাংলা দলে খেলা এই বোলার।

এদিন টসে জিতে কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন বেঙ্গালুরুর ক্যাপ্টেন ফাফ ডুপ্লেসিস। নাইটদের ইনিংসের চতুর্থ ওভারে আকাশদীপের হাতে বল তুলে দেন ফাফ। আর বল হাতে পেয়েই যেন ম্যাজিক শুরু করেন বাংলার ক্রিকেটার। সেই ওভারেই প্রথমে দুরন্ত এক স্পেলে আউট করেন নাইট ওপেনার ভেঙ্কটেশ আইয়ারকে। পরে ফের ষষ্ঠ ওভারে বল করতে এসে তিনি তুলে নেন কেকেআরের মিডল অর্ডারের অন্যতম স্তম্ভ নীতিশ রানার উইকেট। শেষদিকে আবার উমেশ যাদবকে আউট করেন তিনি। এভাবেই কলকাতার বিরুদ্ধে তিন-তিনটে উইকেট শিকার করে নেন আকাশদীপ। হাসরাঙ্গা ও হর্ষল প্যাটেলের সঙ্গে জুটি বেঁধে তাঁর এই আগুনে বোলিংয়ের দাপটেই ধ্বংস হয়ে যান নাইটরা।

আরও পড়ুন