1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ডাগআউটে বসে অঝোরে কান্না ক্যাপ্টেন রোহিতের! দেখে চোখে জল সমর্থকদেরও, রইল ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০৬:৫৬ পিএম

ডাগআউটে বসে অঝোরে কান্না ক্যাপ্টেন রোহিতের! দেখে চোখে জল সমর্থকদেরও, রইল ভিডিও
ডাগআউটে বসে অঝোরে কান্না ক্যাপ্টেন রোহিতের! দেখে চোখে জল সমর্থকদেরও, রইল ভিডিও

টিম ইন্ডিয়ার তিন ফর্ম্যাটে পূর্ণ দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক হওয়ার পর এই প্রথম কোনও আইসিসি ইভেন্টে তাঁর নেতৃত্বে খেলল ভারতীয় দল। কিন্তু পারলেন না রোহিত শর্মা (Rohit Sharma) গতবছর টি-২০ বিশ্বকাপে বিরাট কোহলির (Team India) টিম ইন্ডিয়া গ্রুপ পর্যায়ে বিদায় নিয়েছিল। এবার রোহিতের ভারত থেমে গেল শেষ চারে।

বৃহস্পতিবার সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। এই ধাক্কা সহ্য করতে পারেননি রোহিত। ম্যাচের পর ডাগআউটে বসে অঝোর কান্নায় ভেঙে পড়েছিলেন ভারত অধিনায়ক। সেই ভিডিও নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে। আর এই দৃশ্য দেখে বুক ভেঙেছে সমর্থকদের। চোখ ভিজে এসেছে তাদেরও।

চলতি বিশ্বকাপে অবশ্য ফর্মে ছিলেন না ভারত অধিনায়ক। একটা মাত্র ম্যাচ ছাড়া রোহিতের ব্যাট কথা বলেনি। ছয় ইনিংসে তাঁর রান মাত্র ১১৬। গড় ১৯.৩৩ ও স্ট্রাইক রেট ১০৬.৪২। দলের হারের দায় তাঁর উপরও কিছুটা বর্তায় বৈকি!

এদিন ম্যাচ হেরে রোহিতের সঙ্গী শুধু হতাশাই। ম্যাচের পর এদিন ভারত অধিনায়ক বলেন, ‍‍`অত্যন্ত হতাশাজনক পারফরম্যান্স আমাদের। আমরা ভেবেছিলাম যে, শেষ পর্যন্ত ভালো ব্যাট করে ওই স্কোর করেছিলাম। কিন্তু বল হাতে একদমই ভালো করতে পারিনি। এটা একেবারেই সেই উইকেট নয়, যেখানে ১৬ ওভারে এই রান তাড়া করে কোনও দল জিততে পারে। বলই ভালো করতে পারিনি আমরা। নকআউট পর্যায়ে সবটাই নির্ভর করে চাপ সামাল দেওয়ার ওপর। সবাই যা খেলেছে তাতে তারা বুঝতে পারে চাপ নেওয়ার ব্যাপারে। IPL-এ প্লেয়াররা চাপের মধ্যে খেলেছে, মাথা ঠান্ডা রাখতে হয়। আমরা শুরুতেই চাপে ছিলাম। আমি ভেবেছিলাম প্রথম ওভারের দিকে বল ঘুরবে কিন্তু তা হয়নি। সঠিক জায়গায় বল পড়েনি। আমরা যখন প্রথম ম্যাচ জিতি তখন পিচ অন্যরকম ছিল। বাংলাদেশের বিরুদ্ধে পিচ কঠিন ছিল। এইবার পিচ অন্য ছিল, আমরা আমাদের পরিকল্পনা কাজে লাগাতে পারলাম না।"

রোহিত আরও বলেন, “এই দলের কাউকে সেই শিক্ষা দেওয়ার প্রয়োজন নেই। কারণ আইপিএল প্লেঅফে এরা খেলেছে। সেখানেও প্রচুর চাপ থাকে। তারা সেটা সামাল দিতে পারে। তারা সত্যিই ভালো খেলেছে। ভুবনেশ্বর কুমার যখন প্রথম ওভার বল করল, তখন বল সুইং করছিল। কিন্তু ঠিক জায়গায় সুইং হচ্ছিল না। অ্যাডিলেডের স্কোয়ার অফ দ্য উইকেট একটা ভাবনার জায়গা, সেটা আমরা মাথায় রেখেছিলাম। আর ওখান থেকেই রান এসেছে। বাংলাদেশের বিরুদ্ধে আমরা স্নায়ুর চাপ ধরে রেখেছিলাম। কিন্তু এদিন প্রয়োগ করতে পারেনি।”

প্রসঙ্গত, ২০১৩ সালে শেষবার কোনও আইসিসি ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। এমএস ধোনির নেতৃত্বে ভারত সেবার জিতেছিল চ্যাম্পিয়ন্স ট্রফি। এরপর দীর্ঘ নয় বছরেও ভারতের ক্যাবিনেটে ঢুকল না একটিও আইসিসি ট্রফি। ফের একবার আইসিসি ইভেন্ট থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে `মেন ইন ব্লু‍‍` ব্রিগেডকে।

আরও পড়ুন