1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‍‍`অস্ট্রেলিয়া থেকে হতাশ হয়ে ফিরছি‍‍`, সেমি-তে হারের ধাক্কা সামলে অবশেষে মুখ খুললেন বিরাট

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০২:০০ পিএম

‍‍`অস্ট্রেলিয়া থেকে হতাশ হয়ে ফিরছি‍‍`, সেমি-তে হারের ধাক্কা সামলে অবশেষে মুখ খুললেন বিরাট
‍‍`অস্ট্রেলিয়া থেকে হতাশ হয়ে ফিরছি‍‍`, সেমি-তে হারের ধাক্কা সামলে অবশেষে মুখ খুললেন বিরাট

টি-২০ বিশ্বকাপে যাত্রা শেষ ভারতের। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে টিম ইন্ডিয়া। পুরো বিশ্বকাপে দাপটের সঙ্গে খেলেও শেষ চারে এসেই পদস্থলন। ব্রিটিশদের কাছে ১০ উইকেটে হার এখনও যেন হজম হচ্ছে না সমর্থকদের। কী কারণে হার তা নিয়ে আলোচনা চলছেই।

তবে দল হারলেও পুরো বিশ্বকাপে নজর কেড়েছেন বিরাট কোহলি। প্রথম ম্যাচ থেকে শেষ পর্যন্ত তিনি রান করলেন। বড় দল হোক বা ছোট দল, বিরাট প্রতিটা দলের বিরুদ্ধেই রান পেলেন। কিছুদিন আগে তাঁর অফ ফর্ম নিয়ে আলোচনা চলছিল, সেই বিরাটই দলকে টানলেন। কিন্তু ওপেনার ও বোলারদের ব্যর্থতায় সেমিতে বিদায় নিতে হয়েছে। বিদায় নেওয়ার পর আবেগপ্রবণ হয়ে টুইট করলেন বিরাট কোহলি।

ম্যাচ হারের পর সাংবাদিকদের সামনে কিছু বলেননি বিরাট। মাঠের মধ্যেই টুপি দিয়ে মুখ ঢেকে নিজের আবেগ লুকোতে চেয়েছিলেন। অবশেষে ম্যাচের পরের দিন তিনি টুইট করলেন। মোট দুটো টুইট করেন তিনি। প্রথম টুইটে লেখেন, ‘আমরা অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম আমাদের স্বপ্নপূরণের জন্য এবং আমরা হতাশ হয়ে ফিরেছি কিন্তু আমরা এখান থেকে অনেক স্মৃতি নিয়ে ফিরছি এবং এখান থেকে আরও ভালো করার চেষ্টা করব।’ দ্বিতীয় টুইটে তিনি সমর্থকদের ধন্যবাদ জানান। লেখেন, ‘আমাদের সব সমর্থকদের ধন্যবাদ আপনারা বিপুল সংখ্যায় গিয়ে আমাদের সমর্থন করেছেন। সবসময় এই জার্সিটা পরে দেশকে প্রতিনিধিত্ব করতে গর্ববোধ করি।’

বিরাটের কাছে বরাবরই প্রিয় অ্যাডিলেড। পয়া এই মাঠ কোনওদিন এই মাঠ বিরাটকে খালি হাতে ফেরায়নি। এবারও তা হয়নি। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ৫০ রান করলেন। দুই ওপেনার যেখানে মুখ থুবড়ে পড়লেন সেখানে বিরাট আর হার্দিক পান্ডিয়া দলকে টানলেন। এই জুটি না থাকলে হয়ত আরও বড় লজ্জা অপেক্ষা করছিল ভারতের জন্য। এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট। পাশপাশি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটেও তিনি ৪ হাজার রানের রেকর্ড স্পর্শ করেন প্রথম ভারতীয় হিসেবে।

তবে বিশ্বকাপ হারের পর বিরাট কোহলি সহ একাধিক প্লেয়ারের অবসরের জল্পনা তৈরি হয়েছে। কারণ ৩৪ বছর বয়স হয়েছে বিরাটের। রোহিত তাঁর থেকে বড়। টি-২০ তে যেহেতু তরুণদের সুযোগ দেওয়া হয় সেক্ষেত্রে এই বিশ্বকাপের পর পুরনো প্লেয়াররা টি-২০ ক্রিকেট ছাড়তে পারেন বলে শোনা যাচ্ছে।

আরও পড়ুন