1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বিরাটদের সঙ্গে ইংল্যান্ডে পাড়ি দিলেন না রোহিত শর্মা! কেন যাননি ভারত অধিনায়ক?

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৭, ২০২২, ০২:২৪ পিএম

বিরাটদের সঙ্গে ইংল্যান্ডে পাড়ি দিলেন না রোহিত শর্মা! কেন যাননি ভারত অধিনায়ক?
বিরাটদের সঙ্গে ইংল্যান্ডে পাড়ি দিলেন না রোহিত শর্মা! কেন যাননি ভারত অধিনায়ক?

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার সঙ্গে চলতি টি-২০ সিরিজ খেলছে টিম ইন্ডিয়ার একটা ইউনিট। এর মাঝেই ইংল্যান্ডে সফরে উড়ে গেল আরেকটি ভারতীয় দল। বৃহস্পতিবারই মুম্বই থেকে লন্ডনের বিমানে উঠেছিলেন বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজারা। বিসিসিআই-এর তরফে সেই ছবি শেয়ারও করা হয়েছে। এখন বিরাটদের ‍‍`পাখির চোখ‍‍` একটাই, ব্রিটিশদের বিরুদ্ধে জয় ছিনিয়ে আনা।

তবে বিরাট-জাদেজাদের সঙ্গে এক বিমানে ওঠেননি ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনি রয়ে গিয়েছেন ভারতেই। লন্ডনে পাড়ি দেওয়া টিমের সঙ্গেও তাই তাঁর কোনও ছবি নেই। যা দেখে শুরুতে কিছুটা চমকেই গিয়েছিলেন সমর্থকরা। শুরু হয়েছিল জল্পনা, তবে কি ফের চোট পেয়েছেন রোহিত? আর কি ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা হবে না ভারত অধিনায়কের? পরে অবশ্য সামনে আসে আসল সত্য।

জানা গিয়েছে, আগামী ২০ জুন ইংল্যান্ড পাড়ি দেবেন রোহিত। তাঁর সঙ্গে টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় সহ শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্থও উঠবেন লন্ডনের বিমানে। বর্তমানে তাঁরা প্রোটিয়াদের সঙ্গে সিরিজ খেলতে ব্যস্ত। এই সিরিজ শেষ হলেই ইংল্যান্ডে উড়ে যাবেন দ্রাবিড়, আইয়ার ও পন্থরা৷ এছাড়াও টিম ইন্ডিয়ার কিছু সাপোর্ট স্টাফরাও রয়েছেন ভারতে। এঁদের সকলের সঙ্গেই রোহিত শর্মা পাড়ি দেবেন ইংল্যান্ড সফরে।

উল্লেখ্য, ইংল্যান্ড সফরের শুরুতেই গত বছরের বাতিল হওয়ার টেস্ট ম্যাচ খেলবে ভারত৷ গত মরশুমে কোভিডের কারণে পরিত্যক্ত হয়েছিল ভারত-ইংল্যান্ডের পঞ্চম তথা শেষ টেস্ট। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ার কথা ছিল সেই ম্যাচ। কিন্তু তা বাতিল হয়ে যাওয়ায় চলতি বছরের ১-৫ জুলাই বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে সেই একমাত্র টেস্ট খেলবে ভারত-ইংল্যান্ড।

এই টেস্ট খেলার পরই সীমিত ওভারের সিরিজে একডজন ম্যাচ খেলতে মুখোমুখি হবে দুই দল। টেস্ট শেষের ঠিক দু‍‍`দিন পর ৭ জুলাই থেকেই শুরু হবে সীমিত ওভারের ম্যাচ। তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে-তে মুখোমুখি লড়াইয়ে নামবে ভারত-ইংল্যান্ড। তবে এসবের আগেই চলতি মাসের ২৪-২৭ তারিখ লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে ভারত।

আরও পড়ুন