1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

সাবধান! আজই বন্ধ করুন প্রকাশ্যে ধুমপান, বাংলার বিভিন্ন জায়গায় চলছে ধরে ধরে জরিমানা

০৪:২৫ পিএম, সেপ্টেম্বর ২৪, ২০২১

সাবধান! আজই বন্ধ করুন প্রকাশ্যে ধুমপান, বাংলার বিভিন্ন জায়গায় চলছে ধরে ধরে জরিমানা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ধূমপান স্বাস্থের পক্ষে ক্ষতিকারক এটি সমস্ত জায়গায় সমস্ত গণমাধ্যমে বার বার বলে দেওয়া হয়। কিন্তু কে শোনে কার কথা। এত বিজ্ঞাপনের পরেও প্রকাশ্যে রাস্তায় দোকানে চলছে ধূমপান। যেখানে জনবহুল এলাকায় বা সামনে কোনও ব্যক্তি আছেন সেই মুহূর্তে বহুবার বলা হয় সিগারেট পান করা শরীরের পক্ষে ক্ষতিকারক।

তবে সম্প্রতি কড়া পদক্ষেপ করলো বাংলা। বিভিন্ন জায়গায় চলছে অভিযান। গত বৃহস্পতিবার ৫ জনকে ধরে জরিমানা করা হয়। কোচবিহারের দিনহাটায় জনবহুল এলাকায় ধূমপানের অভিযান চালায় জেলা টোব্যাকো কনসালটেন্ট ও মহকুমা খাদ্য সুরক্ষা আধিকারিকদের একটি গ্রুপ। আর তাঁদের ফাঁদে পা দেন ৫ জন। তাঁদের পাঁকরাও করে ইতিমধ্যেই করা হয়েছে জরিমানা। এছাড়াও বিভিন্ন এলাকায় অভিজানের কথা ভাবছে জেলা টোব্যাকো কনসালটেন্ট ও মহকুমা খাদ্য সুরক্ষা আধিকারিকরা।

এই চত্বরে বহুবার বারণ করা হয়েছিল ধুমপানের জন্যও। কারণ এটি জনবহুল এলাকা। পাশাপাশি হাসপাতাল চত্বর ও দিনহাটা থানা চত্বরেও প্রকাশ্যে ধুমপান করতে দেখা যায় অনেক জনকে। তাঁদের বহুবার সতর্ক বার্তা দেওয়া হয়েছিল আগে। তাই এবার আর ছেড়ে কথা বলল না আধিকারিকরা। তাঁদের এই পদক্ষেপে বেশ খুশি হয়েছে অন্যান্য মানুষরা। এছাড়াও সকলকে সতর্ক করেছে টোব্যাকো কনসালটেন্ট ও মহকুমা খাদ্য সুরক্ষা আধিকারিকদের এই গ্রুপ।