1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

নির্বাচনের আগে গুরুত্বপূর্ণ প্রকল্প মোড়া ইস্তেহার প্রকাশ করতে চলেছে তৃণমূল

১০:২৫ এএম, মার্চ ৮, ২০২১

নির্বাচনের আগে গুরুত্বপূর্ণ প্রকল্প মোড়া ইস্তেহার প্রকাশ করতে চলেছে তৃণমূল

ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। প্রার্থী তালিকা প্রকাশ করেছে রাজনৈতিক দলগুলি। এরমধ্যেই আগামীকাল নির্বাচনী ইশতেহার প্রকাশ করতে চলেছে তৃণমূল। মঙ্গলবার দুপুর ১টা নাগাদ কালীঘাটে মমতা বন্দোপাধ্যায়ের বাসভবন থেকেই প্রকাশ করা হবে এই ইস্তাহার।

প্রত্যেক বারের নির্বাচনের আগে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করে রাজনৈতিক দলগুলি। তেমনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় মাসখানেক আগেই ইস্তেহার তৈরির জন্য একটি কমিটি গঠন করেছিলেন। সে কমিটিতে উঁচু-নিচু বিভিন্ন কর্মী, সদস্য, সাংসদ, বিধায়ক ছাড়াও ছিলেন মুখ্যমন্ত্রী নিজেও। এই কমিটির সকল সদস্যরা মিলেই তৈরি করেছে এই ইস্তেহার।

প্রসঙ্গত প্রত্যেকবারই ইশতেহার তৈরির সময় দলের মোটামুটি সকলের লিখিত, মৌখিক মতামত নেন তৃণমূল সুপ্রিমো। কিভাবে ইস্তেহার তৈরি করলে তা আকর্ষণীয় হবে বা বিরোধীদের মোক্ষম জবাব দেওয়া যাবে তা নিয়ে আলোচনা করেন দলের অন্দরে। এবারেও এই একই পন্থা অবলম্বন করে ইস্তেহার তৈরি করেছেন তিনি।

মূলত নিজেদের উন্নয়নমূলক কাজের খতিয়ান থাকে এই ইস্তেহারে। দলীয় সূত্রে খবর এবারের ইস্তেহারে বিনামূল্যে রেশন দেওয়া, স্বাস্থ্য ও শিক্ষার মতো সমাজের সকল স্তরের জন্য গুরুত্বপূর্ণ পরিষেবাগুলির আরও বিকাশের মত বিষয়গুলিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এ ছাড়াও জোর দেওয়া হয়েছে শিল্প ও কর্মসংস্থানের মতো বিষয়গুলিতে।