1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

জীবনের ঝুঁকি নিয়ে জলে ডুবে যাওয়া বিপন্ন ব্যক্তিকে বাঁচালেন ২ পুলিশ! প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০৭:৩৮ পিএম

জীবনের ঝুঁকি নিয়ে জলে ডুবে যাওয়া বিপন্ন ব্যক্তিকে বাঁচালেন ২ পুলিশ! প্রশংসার ঝড় নেটদুনিয়ায়
জীবনের ঝুঁকি নিয়ে জলে ডুবে যাওয়া বিপন্ন ব্যক্তিকে বাঁচালেন ২ পুলিশ! প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

দেশের প্রশাসনবাহিনী তথা পুলিশ কর্মীদের কাজই হচ্ছে মানুষের বিপদে পাশে দাঁড়ানোর। মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। প্রয়োজনে নিজের জীবন বাজি রেখেও অন্যের প্রাণ বাঁচাতে সচেষ্ট হন এ দেশের পুলিশ কর্মীরা। এবার ঠিক তেমনটাই করলেন দেশের দুই পুলিশকর্মী। নিজেদের জীবনের পরোয়া না করেই প্রাণ বাঁচালেন ডুবন্ত এক ব্যক্তির।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানেই দেখা যাচ্ছে, কীভাবে জলে ডুবে যাওয়া এক বিপন্ন ব্যক্তির প্রাণ বাঁচালেন দুই পুলিশকর্মী। মুহূর্তের তৎপরতায় মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন ওই ডুবন্ত ব্যক্তি। সামান্য ভুল হলেই হয়তো ঘটে যেতে পারত মারাত্মক বিপদ! তিনজনেরই তখন প্রাণ সংশয় হতে পারত! কিন্তু নিজেদের প্রাণের ঝুঁকি নিয়েই পুলিশকর্মীরা উদ্ধার করে তুললেন ডুবন্ত ওই ব্যক্তিকে।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে পুনের শিবানে বাগুল উদ্যানে। দিনকয়েক ধরেই মহারাষ্ট্র জুড়ে লাগাতার বৃষ্টি চলছে। আর এই বৃষ্টির কারণে জলস্তর বেড়ে সৃষ্টি হয়েছে বন্যা পরিস্থিতির৷ আর এই পরিস্থিতিরই শিকার হয়েছিলেন ওই ব্যক্তি। জলে ডুবে গিয়ে প্রাণ হারাতেই বসেছিলেন তিনি। তবে দুই পুলিশকর্মীর তৎপরতায় রক্ষা পেলে তাঁর জীবন।

জানা গিয়েছে, উদ্ধারকারী দুই পুলিশকর্মীর নাম, সাদ্দাম শেখ এবং অজিত পোকারে। তাঁরা দত্তওয়ারী থানার কনস্টেবল। তবে উদ্ধার হওয়া ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। এদিকে, এই ঘটনা প্রকাশ্যে আসতেই নেটদুনিয়ায় উঠেছে প্রশংসার ঝড়৷ দুই পুলিশ কর্মীর মানবিকতা ও সাহসিকতা দেখে সকলেই প্রশংসায় পঞ্চমুখ। তাঁদের কুর্নিশও জানান নেটিজেনরা। পাশাপাশি স্থানীয় সাংসদ সুপ্রিয়া শুলেও ঘটনার ভিডিও শেয়ার করে পুলিশকর্মীদের তারিফে ভরিয়েছেন।

প্রসঙ্গত, বর্তমানে মহারাষ্ট্রে জলস্তর বেড়ে যাওয়ার প্রভাব পড়েছে প্রায় একশো‍‍`র বেশি গ্রামে। ইতিমধ্যেই শতাধিক মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। লাগাতার এমন বৃষ্টির পরিস্থিতি দেখে মহারাষ্ট্রে রেড অ্যালার্ট জারি করেছে আইএমডি।

আরও পড়ুন