1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পথকুকুরকে নিজের হাতে জল খাইয়ে সবার মন জয় করলেন ব্যক্তি! আবেগে ভাসল নেটদুনিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৮:১৮ পিএম

পথকুকুরকে নিজের হাতে জল খাইয়ে সবার মন জয় করলেন ব্যক্তি! আবেগে ভাসল নেটদুনিয়া
পথকুকুরকে নিজের হাতে জল খাইয়ে সবার মন জয় করলেন ব্যক্তি! আবেগে ভাসল নেটদুনিয়া

কথায় বলে, মানুষের সবচেয়ে বিশ্বস্ত এবং পরম বন্ধু হচ্ছে কুকুর! জীবনের যে কোনও পরিস্থিতিতে, সময়-অসময়ে চরম বন্ধুর মতো পাশে দাঁড়ায় তারা। আসলে কুকুরের সঙ্গে মানুষের সম্পর্কও অত্যন্ত গভীর। তা সে বাড়ির পোষ্য কুকুরই হোক বা রাস্তায় থাকা পথ কুকুর। কোনও মানুষের ভালোবাসা পেলেই তারা নিজেদের আনুগত্য দেখাতে ভোলে না। তাই ধীরে ধীরে মানুষের অত্যন্ত আপন হয়ে উঠে তারা।

কুকুর এবং মানুষের এই গভীর ভালোবাসার নিদর্শন বহুকাল ধরেই চলে আসছে। সম্প্রতি ফের একবার দেখা মিলল তেমনই আরেক দৃশ্যের। তৃষ্ণার্ত এক কুকুরকে নিজের হাতে জল খাইয়ে দিচ্ছেন পথচলতি এক ব্যক্তি। এমনই এক ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে আবেগে ভেসে যাচ্ছেন নেটিজেনরা।

ভাইরাল সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে তৃষ্ণায় কাতর এক কুকুরকে জল খাওয়াচ্ছেন এক ব্যক্তি৷ পরনে তাঁর প্যান্ট-শার্ট। হয়তো কোনও জরুরি কাজেই বেরিয়েছিলেন তিনি। কিন্তু কুকুরটিকে তৃষ্ণার্ত দেখে আর নিজেকে আটকাতে পারেননি৷ নিজের হাতে করে জল খাইয়ে দিলেন তাকে।

এমনই এক হৃদয়স্পর্শী ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে। আর ভিডিওটির ক্যাপশনে জন গ্রোগানের লেখা একটি উক্তি কোট করে লেখা, ‍‍`পশুপ্রেমী মানুষেরা এক বিশেষ প্রজাতি, তাদের উদার আত্মা, সহানুভূতিশীল এবং আবেগপ্রবণ মন, আকাশের চেয়েও বড় হৃদয়।‍‍`

বলাই বাহুল্য, এই ভিডিও এখন মন জিতে নিয়েছে নেটজনতার। কুকুরটিকে এভাবে জল খাওয়ানোর জন্য ওই ব্যক্তিকে ধন্য ধন্য করছেন সকলেই। তাঁর আচরণে মুগ্ধ নেটিজেনরা। সকলেই ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন ভিডিওটিকে।

আরও পড়ুন