1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কাঠের স্তূপের মধ্যে ঘুমোচ্ছে বিড়াল! একদম চোখের সামনেই! দেখুন তো খুঁজে পান কিনা

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১১, ২০২২, ০৩:৪১ পিএম

কাঠের স্তূপের মধ্যে ঘুমোচ্ছে বিড়াল! একদম চোখের সামনেই! দেখুন তো খুঁজে পান কিনা
কাঠের স্তূপের মধ্যে ঘুমোচ্ছে বিড়াল! একদম চোখের সামনেই! দেখুন তো খুঁজে পান কিনা

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন ‍‍`অপটিক্যাল ইলিউশন‍‍` জাতীয় ছবি বা ভিডিওর সঙ্গে সকলেই বেশ পরিচিত। মস্তিষ্কের বিভ্রান্তি ঘটানোর জন্য ইদানীং আমাদের সামনে আসছে এমন সব ছবি, যা প্রায়ই আমাদের দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের কারণ হয়ে ওঠে। এই সব ছবিতে এমন সব ধাঁধা বা দৃশ্য লুকিয়ে থাকে যা সমাধান করে বেজায় মজা পান নেটিজেনরা। ঠিক সেরকমই এবার নেটিজেনদের নজর কাড়ল আরেকটি ছবি৷ যা দেখে চমক লাগতে বাধ্য!

এই ধরনের ছবির ধাঁধা বর্তমানে বেশ ট্রেন্ডিং। নেটিজেনরা এই নতুন ধরনের ছবির ধাঁধাগুলি বেশ পছন্দও করছেন। কেউ সহজে সমাধান করে ফেলছেন, কারও আবার বা জবাব খুঁজতে কালঘাম ছুটছে! ঠিক সেরকমই একটি ছবি এবার ভাইরাল নেটমাধ্যমে। যা দেখে চোখে লাগবে ধাঁধা।

ছবিটিকে ঘিরে সম্প্রতি শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিতে দেখা যাচ্ছে, এক জঙ্গলের মধ্যে সারি সারি লম্বা গাছ। আর সেই গাছের নীচে রাখা কাঠের স্তূপ। কিন্তু শুধু কাঠই নয়, সেখানে রয়েছে একটি প্রাণীও। আসলে ওই কাঠের স্তূপের মধ্যেই ঘুমোচ্ছে একটি বিড়াল। এবার আপনার পালা! দেখুন তো ঘুমন্ত বিড়ালটিকে খুঁজে পান কিনা!

আসলে অপটিক্যাল ইলিউশনের কারণেই বিড়ালটি একদম চোখের সামনে থাকলেও, অধিকাংশ জনই তা খুঁজে পাচ্ছেন না। শুধু লম্বা গাছ আর কাঠের স্তূপ দেখতে পেয়েছেন ছবিটিতে। তবে কেউ কেউ আবার বহু চেষ্টা করে বিড়ালটিকে খুঁজে বের করার পর নিজেই অবাক হয়ে গিয়েছেন। বলেছেন, ‍‍`প্রায় ২০ মিনিট ধরে ছবিটি থেকে খুঁজে দেখার পর আমি ছবিটি দেখা বন্ধ করে দিই। একবার যদি আপনি বিড়ালটি খুঁজে বের করে ফেলেন, আশ্চর্য হয়ে যাবেন যে কেন খুঁজতে এতটা সময় লাগল।‍‍`

যাই হোক, এই ধরনের ছবি কিন্তু ইদানীং সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। নেটিজেনরা বেশ উৎসাহের সঙ্গে এই সমস্ত ছবির ধাঁধার উত্তরের খোঁজ করে চলেছেন। ফলে নিমেষের মধ্যেই এরকম ছবির ধাঁধাগুলি জনপ্রিয় হয়ে উঠছে।

আরও পড়ুন