1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

চলন্ত বাইকে বসেই ল্যাপটপে কাজে মগ্ন যুবক! ছবি ভাইরাল হতেই শোরগোল নেটপাড়ায়

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ১৫, ২০২২, ০৪:০৫ পিএম

চলন্ত বাইকে বসেই ল্যাপটপে কাজে মগ্ন যুবক! ছবি ভাইরাল হতেই শোরগোল নেটপাড়ায়
চলন্ত বাইকে বসেই ল্যাপটপে কাজে মগ্ন যুবক! ছবি ভাইরাল হতেই শোরগোল নেটপাড়ায়

কোভিড আবহে ‍‍`ওয়ার্ক ফ্রম হোম‍‍`-এর সঙ্গে আমরা সকলেই বেশ পরিচিত। করোনাকালীন সময়ে অফিস-কাছারি বন্ধ থাকাকালীন বাড়িতে বসেই কাজ করছিলেন কর্মীরা৷ বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও বেশ কিছু অফিসে এখনও ‍‍`ওয়ার্ক ফ্রম হোম‍‍` চালু রয়েছে। তবে ‍‍`ওয়ার্ক ফ্রম রাইডিং বাইক‍‍`-এর কথা শুনেছেন কি? সম্প্রতি নেটমাধ্যমে তোলপাড় ফেলেছে এমনই একটি ছবি।

সোশ্যাল মিডিয়ায় বেশ সাড়া ফেলে দিয়েছে ছবিটি। যেখানে দেখা যাচ্ছে, রাতের বেলায় উড়ালপুলের উপর চলন্ত বাইক থামিয়ে ল্যাপটপ খুলে কাজে মগ্ন এক যুবক। এভাবে রাস্তার পাশে বাইকে সওয়ার হয়ে ল্যাপটপে মগ্ন হয়ে থাকার জন্য যে কোনও মুহূর্তে বিপদও ঘটে যেতে পারে তাঁর। ফলে নেটিজেনদের ক্ষোভের মুখেও পড়েছেন ওই যুবক। তবে অনেকে যুবকটির পক্ষে সওয়াল তুলে বলেছেন হয়তো কাজের চাপ বেশি থাকার জন্যই এমন উপায় বেছে নিয়েছেন তিনি।

জানা গিয়েছে, ছবিটি বেঙ্গালুরুর কোনও এক উড়ালপুলের। আর লিঙ্কড ইনে তা শেয়ার করেন হর্ষমিত সিং নামে এক ব্যক্তি। সেখানে তিনি লেখেন, এটাই ব্যাঙ্গালুরুর কর্পোরেট দুনিয়ার চিত্র। আইটি কর্মীদের কাজ করার ক্ষেত্রে কতটা চাপ দেওয়া হয়৷ কোনও সংস্থায় ক্ষমতার লড়াইয়ে টিকে থাকতে গেলে যত দ্রুত সম্ভব কাজ শেষ করার চাপে জীবনের ঝুঁকি নিতেও পিছপা হন না কর্মীরা। এই ছবিটিও ঠিক সেটাই তুলে ধরছে।

যদিও ছবিটি দেখে অনেকেই কর্মক্ষেত্রে এভাবে চাপ না দেওয়ার পক্ষে সওয়াল তুলেছেন৷ আবার এভাবে উড়ালপুলের মধ্যে বাইকে বসে কাজ করার সময়ে ওই যুবক যে কোনও মুহূর্তে বিপত্তির মুখে পড়তে পারেন বলেও আশঙ্কা করেছেন নেটিজেনরা। শুধু তাই নয়, বাইকে সওয়ার থাকাকালীন মোবাইল বা ল্যাপটপ ব্যবহার নিষিদ্ধ। তা করলে ট্রাফিক নিয়ম লঙ্ঘন করা হয়। এই যুবকটিও ঠিক সেটাই করছেন। ফলে ট্রাফিক পুলিশের জরিমানার মুখেও পড়তে হতে পারে যুবককে। একথাও স্মরণ করিয়ে দিয়েছেন কিছুজন।

তবে এর মধ্যেই অনেকে আবার বলছেন, যুবকটি হয়তো আদৌ অফিসের কাজে মগ্ন ছিলেন না। হতেই পারে ল্যাপটপ খুলে তিনি হয়তো কোনও মুভি দেখছিলেন বা গেম খেলতে ছিলেন অথবা অন্য কোনও কাজ করছিলেন। যাই হোক, ছবিটি ঘিরে কিন্তু সোশ্যাল মিডিয়া জুড়ে ইতিমধ্যেই বেশ বিতর্কের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন