1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

শাহের গলায় মমতার প্রশংসা! বৈঠক শেষে আর কী কী জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী?

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৮:৫১ পিএম

শাহের গলায় মমতার প্রশংসা! বৈঠক শেষে আর কী কী জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী?
শাহের গলায় মমতার প্রশংসা! বৈঠক শেষে আর কী কী জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী?

"উনি খুব ভালো অনুষ্ঠান করেছে। ওঁকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি"। নবান্নে ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকের পর এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর গলায় শোনা গেলর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর প্রশংসা।

এদিনের বৈঠকে রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনা নিয়ে সুর চরিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অমিত শাহের সামনেই বিবিসির কর্তাদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বেশ কিছুবার বাক বিতন্ডা বেধে যায়। বিবিসি রাজ্যকে না জানিয়েই জল ছেড়ে দেয় বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। এদিকে মুখ্যমন্ত্রীর এই অভিযোগের কোন ভিত্তি নেই বলেও পাল্টা জবাব দেয় ডিভিসি। পরিস্থিতি পৌঁছায় তর্কা তুর্কির পর্যায়ে।

এই মুহূর্তে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অবশ্য নিজেদের মধ্যেই সেই সমস্যা মিটিয়ে নেওয়ার পরামর্শ দেন। মুখ্যমন্ত্রীর প্রকাশের যে ডিভিসি, কেন্দ্র ও রাজ্য তিন পক্ষের প্রতিনিধি নিয়ে কমিটি গড়ার নির্দেশ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিতিতেই রাজ্যের মুখ্যমন্ত্রী বলেন, "১০০ দিনের কাজের টাকা আমরা কিছুই পাচ্ছি না।" মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, "আমফানের সময় কেন কেন্দ্র আমাদের টাকা দিল না?" এ প্রসঙ্গে অবশ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব জানিয়েছেন, রাজ্যকে এই ক্ষতিপূরণ বাবদ এক হাজার কোটি টাকা দেওয়া হয়েছে।

এরপরেই পাল্টা মমতা জানান,"আমি বলার পর হয়েছে। কিন্তু আমাদের যেটা দাবি সেটা দেওয়া হল না।" কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে এই মর্মেও বৈঠকে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী দাবি করেন বৈঠকে বিপর্যয় নিয়ে একটি কমিটি তৈরি করার। মুখ্যমন্ত্রীর দাবি মেনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দেন বিপর্যয় মোকাবিলার জন্য একটি কমিটি কেন্দ্র করবে শীঘ্রই।

আরও পড়ুন