1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

হড়পা বানে তদন্ত করে দেখা হবে, দোষ প্রমাণিত হলেই কড়া শাস্তি! হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৬:২৫ পিএম

হড়পা বানে তদন্ত করে দেখা হবে, দোষ প্রমাণিত হলেই কড়া শাস্তি! হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর
হড়পা বানে তদন্ত করে দেখা হবে, দোষ প্রমাণিত হলেই কড়া শাস্তি! হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

মালবাজারে হড়পা বানে যে বিপর্যয় ঘটেছে রাজ্য প্রশাসনের গাফিলতির দিকে আঙ্গুল তুলেছে বিরোধীরা। এবার হড়পা বানে যদি কারো দোষ প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক করা শাস্তি নেবে রাজ্য। মঙ্গলবার মালবাজারের প্রশাসনিক বৈঠক থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে জানালেন এই বিষয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

দশমীর দিন বিসর্জন দেখতে গিয়ে মাল বাজারে হড়পা বানে মৃত্যু হয়েছে আটজনের। আহত হয়েছেন বহু। এই ঘটনায় ইতিমধ্যেই রাজনৈতিক চাপানোতর শুরু হয়েছে। প্রশাসনের গাফিলতির দিকে আঙ্গুল তোলা হয়েছে বারবার। তবে নবান্নের তরফেও বিবৃতি দিয়ে চালানো হয়েছে, এই বিষয়ে আগে থেকেই প্রশাসনকে সতর্ক করা হয়েছিল। প্রতিমা নিরঞ্জনের সময় যাতে ঘাটে বেশি লোকের জমায়েত না হয় সে বিষয়ে আগে থেকেই এলাকাভিত্তিক নজরদারি চালাতে বলা হয়েছিল।

এরপর এদিন মালবাজারে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "কিভাবে দুর্ঘটনা ঘটলো, নদীতে জল বাড়লো কিভাবে সে বিষয়ে তদন্ত করে দেখা হবে। যদি কারো দোষ প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে"।

প্রসঙ্গত, গতকাল উত্তরবঙ্গ সফরে এসেই হড়পা বানে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেছেন মুখ্যমন্ত্রী। এদিন প্রশাসনিক বৈঠকে যোগ দিয়ে সেখানে হড়পা বানে উদ্ধারকারীদের এক লক্ষ টাকা করে পুরস্কার এবং চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি মৃতদের পরিবারের একজনকেও রাজ্য সরকার চাকরি দেবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন