1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

চারদিনের সফরে রাজ্যে সংঘপ্রধান মোহন ভাগবত! ফল-মিষ্টি পাঠানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১৭, ২০২২, ১১:০৩ পিএম

চারদিনের সফরে রাজ্যে সংঘপ্রধান মোহন ভাগবত! ফল-মিষ্টি পাঠানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর
চারদিনের সফরে রাজ্যে সংঘপ্রধান মোহন ভাগবত! ফল-মিষ্টি পাঠানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চারদিনের সফরে রাজ্যে এসেছেন সংঘপ্রধান মোহন ভাগবত। আজ দুপুরেই তিনি পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি যান। জানা গিয়েছে, চলতি সপ্তাহেই শনিবার পর্যন্ত কেশিয়াড়িতেই তাঁর একাধিক কর্মসূচি রয়েছে।  এদিকে, আজ পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংঘ প্রধানের যথাযথ আতিথেয়তার নির্দেশ দিয়েছেন।

জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতেই বুধবার অর্থাৎ আগামীকাল থেকেই শুরু হতে চলেছে স্বয়ংসেবক সংঘের চারদিনের দ্বিতীয় বর্গের প্রশিক্ষণ শিবির। আর সেই কারণেই বাংলায় এসেছেন সংঘপ্রধান মোহন ভাগবত। এই চারদিন প্রশিক্ষণ শিবিরে যারা প্রশিক্ষণ নিতে চলেছেন তাঁদের এবং সংঘের কর্মকর্তাদের সঙ্গেই কাটাবেন। উক্ত প্রশিক্ষণ শিবিরে যারা যোগ দিচ্ছেন, তাঁদের উদ্দেশ্যে দু’দিন তাঁর ভাষণ দেওয়ারও কথা রয়েছে। এখানেই শেষ নয়, রাজ্যে সংঘের কাজের পরিস্থিতি কেমন, তা জানতে শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকেরও সম্ভবনা রয়েছে। এরপর শনিবার কলকাতা হয়ে তাঁর ফিরে যাওয়ার কথা। 

সূত্রের খবর, মোহন ভাগবত ফিরে যাওয়ার আগে রাজ্য বিজেপির সাংগঠনিক পরিস্থিতি বর্তমানে কেমন, তা জানাতে সংঘপ্রধানের কাছে হাজির হতে বলা হয়েছে অমিতাভ চক্রবর্তীকে। তবে, শুধু অমিতাভ চক্রবর্তীই নন, রাজ্য বিজেপির আরও কিছু শীর্ষ নেতার সংঘ প্রধানের সঙ্গে দেখা করার কথাও রয়েছে বলে সূত্রের খবর। 

এদিকে, এদিন মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকে মোহন ভাগবতের এই চারদিনের কর্মসূচি নিয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলতে শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। এদিন মঞ্চ থেকেই কেশিয়াড়ির আইসিকে প্রত্যেক এলাকার নিরাপত্তা সুনিশ্চিত করতে নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আতিথেয়তার যেন কোনও ত্রুটি না হয় সেদিকেও নজর দিতে বলেছেন তৃণমূল সুপ্রিমো। তিনি ফল-মিষ্টি পাঠানোর কথাও বলেন। 

এদিন মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকে কেশিয়াড়ির আইসিকে মুখ্যমন্ত্রী বলেন, ‘আপনাদের এখানে আরএসএসের চিফ আসছেন। দেখে নেবেন! ভালো করে প্রোটেকশন দেবেন! যেন কোনও দাঙ্গা না করে। পারলে প্রশাসনের পক্ষ থেকে ওঁকে মিষ্টি, ফল পাঠাবেন। যাতে বুঝতে পারেন যে, যে আমাদের এখানে কেউ অতিথি হিসেবে এলে আমরা তাদের ফেলে দিই না। যত্ন করি।’  আবার অপরদিকে বেশি বাড়াবাড়ি না করারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আইসি’র পাশাপাশি কেশিয়াড়ির বিধায়ক পরেশ মুর্মুকেও সবদিকে নজর রাখতে বলেছেন।

আরও পড়ুন