শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

‘মানিকে মাগে হিথে’-র সুরে ‘মা মাটি মানুষ হিথে’! মুখ্যমন্ত্রিকে শ্রদ্ধা জানিয়ে গান বঙ্গকন্যার

০৩:৪৭ পিএম, সেপ্টেম্বর ২২, ২০২১

‘মানিকে মাগে হিথে’-র সুরে ‘মা মাটি মানুষ হিথে’! মুখ্যমন্ত্রিকে শ্রদ্ধা জানিয়ে গান বঙ্গকন্যার

বংনিউজ২৪x৭ ডেস্কঃ চারিদিকে এখন সিংহলী ছোঁয়া। ভারত-বাংলাদেশ এখন মজেছে ইয়োহানির মিষ্টি সুরে। মানিকে মাগে হিটে এখন ৮ থেকে ৮০ সকলের মুখে। শ্রীলঙ্কার কন্যার এই মিষ্টি গান এখন জায়গা করে নিয়েছে দুই দেশের সহস্র মানুষের মনে। তবে প্রথম প্রথম গানটি ভাইরাল হয় নি তবে আসতে আসতে হটাতেই দেশ বাসীর মনে ধরে যায় এই গান। এমনকি ইতিমধ্যেই হিন্দি, বাংলা, তামিল, তেলেগু, ইত্যাদি ভাষায় এই গানের রিমেক তৈরি হয়ে গিয়েছে।

সম্প্রতি এই গানকে আরও একটি রূপ দিলেন বঙ্গ কন্যা অপরাজিতা। মেদিনীপুরের সমাজসেবী রাজেশ চক্রবর্তী এবং তার মেয়ে অপরাজিতা চক্রবর্তী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে বেছে নিয়েছেন এই গানটিকে। গানটির সুর নিয়ে নতুন কথা দিয়েছেন রাজেশ চক্রবর্তী। গানের প্রত্যেকটি লাইনে রয়েছে মুখ্যমন্ত্রিকে শ্রদ্ধা জানানোর মত শব্দ। তাছাড়াও গানে তুলে ধরা হয়েছে দিদির বাস্তবায়িত করা বিভিন্ন প্রকল্পের কথা। যেমন লক্ষ্মীর ভান্ডার, সবুজসাথী, কন্যাশ্রী ইত্যাদি।

https://www.youtube.com/watch?v=I9Xtzg-1_AQ

ইতিমধ্যেই গানটি ভাইরাল নেট দুনিয়ায়। গানের প্রথম লাইনে রয়েছে মা মাটি মানুষ হিথে। এই গান প্রসঙ্গে গানের কথার কর্ণধার রাজেশ চক্রবর্তী বলেন মমতা দিদি বহু কিছু করেছেন সকলের জন্যও সেই জন্য তাঁকে শ্রদ্ধা নিবেদন করেই লেখা এই গান। পাশাপাশি গানটি গাইতে পেরে খুব খুশি অপরাজিতা। তিনি জানান এর আগে কোনওদিন তিনি গান রেকর্ড করেন নি। প্রথমবার গান রেকর্ড করে তার খুব ভালো লেগেছে। তবে এবার পুজোর থিম সং হিসেবেও মণ্ডপে শোনা যাবে মানিকে মাগে হিটে। তবে পরিবর্তিত থাকবে গানের কথা।