মদন মিত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল, জানালেন চিকিৎসকরা, আপাতত জেনারেল ওয়ার্ডে স্থানান্তর

মদন মিত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল, জানালেন চিকিৎসকরা, আপাতত জেনারেল ওয়ার্ডে স্থানান্তর
মদন মিত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল, জানালেন চিকিৎসকরা, আপাতত জেনারেল ওয়ার্ডে স্থানান্তর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনা আক্রান্ত তৃণমূল নেতা মদন মিত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানিয়েছেন চিকিৎসকরা। সেই কারণেই তাঁকে আপাতত ক্রিটিক্যাল কেয়ার ইউনিট থেকে জেনারেল ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। করোনা আক্রান্ত মদন মিত্র এই মুহূর্তে ভর্তি রয়েছেন কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।

একুশের বাংলার বিধানসভা নির্বাচনে পঞ্চম দফায় কামারহাটিতে ভোটগ্রহণ হয়েছিল। ভোটের সময় কামারহাটির বিভিন্ন বুথ ঘুরে দেখছিলেন তৃণমূল নেতা তথা ওই আসনের প্রার্থী মদন মিত্র। এরপর ভোটের শেষ পথে তিনি অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাঁকে কামারহাটির তৃণমূলের পার্টি অফিসে নিয়ে আসা হয়। সেখানেই তাঁকে শ্বাসকষ্ট হওয়ায় অক্সিজেন দেওয়া হয়। চিকিৎসক তাঁর শারীরিক পরীক্ষা করার পর, বিশ্রামে থাকার পরামর্শ দেন।

এরপর শ্বাসকষ্টের সমস্যা বাড়ায়, তাঁকে এসএসকেএমে ভর্তি করা হয়। হাসপাতালে কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে তাঁর। এরপর বাইপাসের এক বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয় অবস্থার অবনতি হওয়ায়।

শুক্রবার একটি বিবৃতি দিয়ে মদন মিত্র তাঁর দলীয় সমর্থক, অনুগামী ও যাঁরা তাঁর সুস্থতা কামনা করেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানান তিনি। সেইসঙ্গে গত ৭ দিনে যাঁরা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন, তাঁদের কোভিড পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শও দেন।

এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই, জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা। যদিও চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও তিনি বিপন্মুক্ত নন। শ্বাসকষ্টের সমস্যা ভাবাচ্ছে চিকিৎসকদের।

এদিকে শুক্রবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, গত একদিনে এ রাজ্যে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৭৬ জন। এর মধ্যে শুধুমাত্র কলকাতাতেই ২ হাজার ৮৩০ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। কলকাতার পরেই এক দিনে সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় ২,৫৮৫ জন আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। অন্যান্য জেলাতেও ছড়াচ্ছে সংক্রমণ দ্রুত গতিতে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.