ম্যাডক্স আড্ডায় করোনার কোপ, পুজোর প্রস্তুতিই শুরু করেননি উদ্যোক্তারা

ম্যাডক্স আড্ডায় করোনার কোপ, পুজোর প্রস্তুতিই শুরু করেননি উদ্যোক্তারা
ম্যাডক্স আড্ডায় করোনার কোপ, পুজোর প্রস্তুতিই শুরু করেননি উদ্যোক্তারা

ম্যাডক্স আড্ডায় করোনার কোপ। চলতি বছর নমো নমো করে পুজো করার প্রস্তুতি নিচ্ছেন বহু উদ্যোক্তা। কিন্তু আদৌ ম্যাডক্স স্কোয়ারের পুজো হবে তো? এখনও এই প্রশ্নর উত্তর সঠিকভাবে দিয়ে উঠতে পারছেন না উদ্যোক্তারাই।

করোনার কোপে টালমাটাল গোটা বিশ্ব। অন্যান্য উৎসবের মতো কোপ পড়েছে দুর্গাপূজার ওপরেও। বিপদ বুঝে কাঠামো ছোট করছে বহু পুজো উদ্যোক্তা। কমছে থিমের চমক। তবে ম্যাডক্স স্কোয়ারে পুজো হবে কিনা তা নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিত কোনো আশ্বাস দিতে পারছেন না সংশ্লিষ্ট পুজো কমিটি।

বিষয়টি নিয়ে ম্যাডক্স স্কোয়ারের পুজো কমিটির পক্ষ থেকে কল্যান ঢাল জানান, এখনও পর্যন্ত তারা কোনো পরিকল্পনা করে উঠতে পারেননি। ফলে যদি পুজো হয় সেক্ষেত্রে কিভাবে এত বড় আয়োজন করবেন তারা, তা নিয়ে কার্যত দিশেহারা সংশ্লিষ্ট কমিটি।

ম্যাডক্স স্কোয়ারের আড্ডা বাদ দিলে কলকাতার পুজো অসম্পূর্ণ। বন্ধুবান্ধবদের নির্ভেজাল আড্ডা, খাওয়া-দাওয়া, ধুনুচি নাচ আর সাবেক ধাঁচের প্রতিমা সবমিলিয়ে জমজমাট থাকে ম্যাডক্স স্কোয়ারের পুজো চত্বর।

কিন্তু সামাজিক দূরত্বে মেনে মাঠে বসে আড্ডা কিভাবে সম্ভব! সুতরাং অন্যান্য বছরের মতো এই বছর সবুজ মাঠে বসার জন্য ভিড় জমাবেন না তরুণ-তরুণীরা, মনে করা হচ্ছে এমনটাই। তাই পুজোর প্রস্তুতির উন্মাদনা এবছর ম্যাডক্স স্কোয়ারের উদ্যোক্তাদের মধ্যে অনেকটাই কম।

এখন প্রশ্ন উঠছে এক বছরের জন্য না হয় বন্ধ থাকবে ম্যাডক্স আড্ডা কিন্তু পুজোটা আদৌ হবে তো?

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.