শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সংক্রমণ এখন নিয়ন্ত্রণে আসেনি! ফের লকডাউন বৃদ্ধির পথে মহারাষ্ট্র সরকার

০৯:৩৪ এএম, মে ৩১, ২০২১

সংক্রমণ এখন নিয়ন্ত্রণে আসেনি! ফের লকডাউন বৃদ্ধির পথে মহারাষ্ট্র সরকার

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী ধীর গতিতে হলেও লকডাউন এবং কড়া বিধিনিষেধ জারির ফলে কমছে করোনার সংক্রমণ। মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি আগের থেকে কিছুটা হলেও ভাল। তবে এখনও নিয়ন্ত্রণে আসেনি করোনার সংক্রমণ। আর তাই ফের লকডাউন বৃদ্ধির পথেই হাঁটল মহারাষ্ট্র সরকার।

রবিবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান যে, জুন মাসের ১৫ তারিখ পর্যন্ত সেখানে লকডাউন চলবে। তবে, যেসব জেলায় করোনা সংক্রমণ কমেছে, সেখানে নিয়ম শিথিল করা যায় কিনা, তা সিদ্ধান্ত নেওয়ার পর ঠিক করা হবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেই জন্যই সেখানে লকডাউন এবং টিকাকরণের মাধ্যমে চলছে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের কাজ। যেসব জেলায় সংক্রমণের হার ১০ শতাংশের নিচে, সেখানে লকডাউন বিধি শিথিল করতে পারে সরকার। কিন্তু যেসব জেলায় এখনও বেড়ে চলেছে সংক্রমণ, সেখানে আরও আরও কড়াভাবে লকডাউন আরোপের সিদ্ধান্ত নিতে চলেছে মহারাষ্ট্র সরকার।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এ প্রসঙ্গে বলেছেন, ‘আনলকের সিদ্ধান্ত না নিলে, অনেকে ক্ষোভ প্রকাশ করবেন। কিন্তু আমি সকলকে ধৈর্য রাখতে বলব। আমরা কিন্তু খুব কঠোর লকডাউন জারি করিনি। আমিও যে খুব আনন্দে আছি তাও নয়, এটা এই সময়ের একটা সিদ্ধান্ত মাত্র।’

https://twitter.com/CMOMaharashtra/status/1399017908282425347

তবে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এও বলেছেন যে, রাজ্যে কমেছে সংক্রমণ। করোনার দ্বিতীয় ঢেউয়ে চূড়ান্ত সংক্রমণ অতিক্রম করেছে মহারাষ্ট্র। ঢেউয়ের প্রভাব ধীর গতিতে হলেও ক্রমশ কমছে। এর জেরে ক্রমশ কমছে আক্রান্তের সংখ্যা। তবে, গ্রামাঞ্চলের দিকে এখনও দৈনিক সংক্রমণ অনেকটাই বেশি। তাই সেই সংক্রমণের হার কমানোই এখন প্রধান লক্ষ্য সরকারের।