চোখ রাঙাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ! টানা দু’দিন মহারাষ্ট্রে সংক্রমণ ৮ হাজারেরও বেশি

চোখ রাঙাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ! টানা দু'দিন মহারাষ্ট্রে সংক্রমণ ৮ হাজারেরও বেশি /ছবি সৌজন্যেঃ Facebook Post By @wbdhfw / Representative Image
চোখ রাঙাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ! টানা দু'দিন মহারাষ্ট্রে সংক্রমণ ৮ হাজারেরও বেশি /ছবি সৌজন্যেঃ Facebook Post By @wbdhfw / Representative Image

দেশে ঢুকে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। যদিও টিকাকরণ প্রক্রিয়া জারি রয়েছে, তবুও ইতিমধ্যেই তা বেশ জাঁকিয়েই বসেছে। মহারাষ্ট্র এবং কেরলের মতো রাজ্যে ক্রমশ আতঙ্ক বাড়িয়ে তুলছে তা। এরই মধ্যে মহারাষ্ট্রে টানা দু’দিন ৮০০০-এর বেশি করোনা আক্রান্ত হল মানুষ। এমনকি গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যাও ৫০-এর বেশি। ফলে দেশজুড়ে সাধারণ মানুষের মনে সৃষ্টি হয়েছে ত্রাস!

বিগত বছরের ২১ অক্টোবর শেষবারের মতো মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছিল ৮ হাজারের বেশি মানুষ। চলতি মাসে করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে টানা দু’দিন ধরে সেই আক্রান্তের সংখ্যা আবার ৮ হাজার ছাড়াল। এই প্রসঙ্গে মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর জানিয়েছে, বুধবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছিল ৮ হাজার ৭০২ জন মানুষ। তার পরদিন, বৃহস্পতিবার সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৮০৭-তে। নতুন সংক্রামিতদের মিলিয়ে মহারাষ্ট্রে সর্বমোট আক্রান্তের সংখ্যা প্রায় ২২ লক্ষ। যার মধ্যে এই মুহূর্তে অ্যাক্টিভ প্রায় ৬৩ হাজার। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫১ হাজার। যা রীতিমতো চিন্তার বিষয়ই হয়ে দাঁড়িয়েছে।

তবে এর মধ্যেই আশার আলো একটাই। মহারাষ্ট্রে নতুন করে যে করোনার ঢেউ এসেছে, তা মোটামুটি বিদর্ভ এলাকাতেই সীমাবদ্ধ। বিদর্ভর প্রায় ১১ জেলাতে আক্রান্তের সংখ্যাটা সবচেয়ে বেশি। এরই মধ্যে ওয়াসিম জেলায় এক মন্দিরে সম্প্রতিই একদল সমর্থকদের সঙ্গে হাজির হয়েছিলেন মহারাষ্ট্রের মন্ত্রী সঞ্জয় রাঠোর। তারপরই সেখানে পুরোহিত সহ মোট ১৯ জনের করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। যা নতুন করে উসকে দিয়েছে বিতর্কও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.