শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IPL থেকে অবসর নেবেন কবে? মুখ খুললেন মহেন্দ্র সিং ধোনি

১১:৩৩ এএম, অক্টোবর ৬, ২০২১

IPL থেকে অবসর নেবেন কবে? মুখ খুললেন মহেন্দ্র সিং ধোনি

গত বছরের ১৫ অগাস্ট, ঠিক সন্ধে ৭:২৯ মিনিট। গোটা ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে এরপরও চুটিয়ে আইপিএল খেলছেন তিনি। ধোনিকে ছাড়া তাঁর ফ্র‍্যাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংস যেন অসম্পূর্ণ। কিন্তু আর কতদিন আইপিএলের মঞ্চে দেখা যাবে বিশ্বজয়ী ভারত অধিনায়ককে? আইপিএলকে কবে বিদায় জানাবেন তিনি? এই প্রসঙ্গে এবার মুখ খুললেন স্বয়ং ধোনিই।

সম্প্রতি ইন্ডিয়া সিমেন্টের একটি অনুষ্ঠানে গিয়ে সিএসকে-এর সমর্থকদের সঙ্গে আড্ডায় মাতেন 'ক্যাপ্টেন কুল'। সেখানেই তাঁর অবসরের প্রসঙ্গ উঠতে ধোনি জানান, সিএসকে-র ঘরের মাঠ চিপক স্টেডিয়ামে আইপিলের শেষ ম্যাচ খেলবেন তিনি। কারণ, চেন্নাইয়ের অগণিত ভক্তদের নিরাশ করতে চান না। একইসঙ্গে বিদায়ী ম্যাচে যে তাঁকে যোগ্য ফেরাওয়েলও দেওয়া হবে, একথার ঈঙ্গিতও দেন চেন্নাইয়ের 'থালা'।

[caption id="attachment_35124" align="alignnone" width="1080"]IPL থেকে অবসর নেবেন কবে? মুখ খুললেন মহেন্দ্র সিং ধোনি / Image Source : Instagram @chennaiipl IPL থেকে অবসর নেবেন কবে? মুখ খুললেন মহেন্দ্র সিং ধোনি / Image Source : Instagram @chennaiipl[/caption]

আইপিএল থেকে অবসর প্রসঙ্গে ধোনির কথায়, "আইপিএলের ফেয়ারওয়েল ম্যাচ হিসেবে আমি চিপকের মাটিতে শেষ ম্যাচ খেলতে চাই। কারণ, যাতে আমাদের দলের অগণিত দর্শক আমাকে শেষ বার মাঠে দেখার সুযোগ পায়। আশা করি আমি ফের একবার চিপকে খেলার সুযোগ পাব।" একইসঙ্গে প্রশ্ন ওঠে, ক্রিকেট থেকে পূর্ণাঙ্গ বিদায়ের পর কি তাঁকে রুপোলি পর্দায় অভিনেতা হিসেবে দেখার সম্ভাবনা রয়েছে? ধোনি অবশ্য বিষয়টিকে একেবারেই গুরুত্ব দেননি। তাঁর কথায়, "অভিনয়ের কোনও প্রশ্নই ওঠে না। কারণ সিনেমায় অভিনয় করা আমার পক্ষে সম্ভব নয়।"

উল্লেখ্য, আইপিএলে গত বছর প্লে অফেই উঠতে পারেননি ধোনির দল। তবে এবার খোলনলচে বদলে ইতিমধ্যেই প্লে অফে পৌঁছে গিয়েছে চেন্নাই। এমনকি ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় প্রথম দুইয়ের মধ্যেও রয়েছে। গতবার মুখ থুবড়ে পড়ার পর এ বছর কীভাবে ঘুরে দাঁড়াল সিএসকে? সেই বিষয়েও নিজের মতামত জানালেন ধোনি। তিনি জানান, "আমি বরাবর সঠিক পদ্ধতির উপর জোর দিয়ে এসেছি। আমার অধিনায়কত্বের মূল বিষয় হল, বিষয়টা সহজ-সরল রাখা। এ বারও সেই চেষ্টাই করেছি।" যদিও একইসঙ্গে মাহি যোগ করেন, "এখনও পথ শেষ হয়নি। অনেক দূর যেতে হবে। তাই মাথা ঠান্ডা রেখে এগিয়ে যাওয়াই লক্ষ্য।"