‘হিন্দু নিউ ইয়ার’ নিয়ে পাল্টা জবাব দিলেন তৃণমূল সাংসদ মহুয়া মিত্র

'হিন্দু নিউ ইয়ার' নিয়ে পাল্টা জবাব দিলেন তৃণমূল সাংসদ মহুয়া মিত্র
'হিন্দু নিউ ইয়ার' নিয়ে পাল্টা জবাব দিলেন তৃণমূল সাংসদ মহুয়া মিত্র/ image source: facebook post by @MahuaMoitraOfficial

বারবার বিতর্কিত, বিরূপ মন্তব্য করে শিরোনামে থেকেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার নববর্ষের শুভেচ্ছা জানানোর নিয়ম ফের একবার বিতর্কে জড়ালেন তিনি। আর তার এই মন্তব্য কে হাতিয়ার করে ময়দানে নামতে সময় নষ্ট করল না তৃণমূল। পয়লা বৈশাখের দিন সকাল বেলায় দিলীপ ঘোষের ‘হিন্দু নববর্ষ’ মন্তব্য কে কটাক্ষ করে পাল্টা টুইট করলেন তৃণমূল সাংসদ মহুয়া মিত্র।

মঙ্গলবার নিজের ফেসবুক পেজে রাজ্য বিজেপি সভাপতি সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে লেখেন, “সকলকে জানাই হিন্দু নববর্ষের শুভেচ্ছা”। বাংলা নববর্ষের জায়গায় হিন্দু নববর্ষ লেখায় স্বাভাবিকভাবেই বিতর্ক শুরু হয়েছিল। ফের হিন্দুত্ববাদী কে কারা করছে বিজেপি এই নিয়ে কথাও ওঠে।

এর পরেই পাল্টা যুক্তি দিয়ে রাজ্য বিজেপি সভাপতি বলেন, “আমি বিক্রম সংবৎ অনুসারে হিন্দু নববর্ষের শুভেচ্ছা জানিয়েছি। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাইনি।”পাশাপাশি হিন্দু নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বলেই তিনি ১৩ এপ্রিল পোস্ট করেছেন বলেও উল্লেখ করেছেন।

এদিকে পহেলা বৈশাখের দিন সকালেই এ প্রসঙ্গে দিলীপ ঘোষকে কটাক্ষ করে তৃণমূল সাংসদ মহুয়া মিত্র। টুইটারে তিনি লেখেন, “বিজেপি সবাইকে শুভেচ্ছা জানাতে গিয়ে বলছে হ্যাপি হিন্দু নিউ ইয়ার। এটা দেখে ঘুম ভাঙলো। কট্টরপন্থা সম্পন্ন হয়েছে। আমাদের কাছে এটা পহেলা বৈশাখ। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে নতুন বছর হিসেবে এটি পালন হয়। আপনারা কোনদিনও বাংলায় জিতবেন না”।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.