কর্ম সন্ধান

সুখবর, অষ্টম শ্রেণি পাশ হলেই মিলবে সরকারি চাকরি! কলকাতার ডাকবিভাগে প্রচুর শূন্যপদ, রইল আবেদন করার পদ্ধতি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ সত্যিই সুখবর। তাও এই করোনা অতিমারি আবহে, যেখানে বহু মানুষের চাকরি চলে গেছে করোনা এবং তার জেরে হওয়া লকডাউনের কারণে। এই অবস্থায় যদি সরকারি চাকরির বরাত জোটে ভাগ্যে, তাহলে তো কথাই নেই। একথা বলা হচ্ছে কারণ, কলকাতার জন্য শূন্য পদে লোক নিয়োগ করছে ভারতীয় ডাকবিভাগ। অষ্টম শ্রেণি পাশ হলেই, এই কাজের জন্য আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

মোট শূন্যপদ রয়েছে ১৯ টি। এবার জেনে নেওয়া যাক এ সম্পর্কিত বিস্তারিত বিষয়। ১) মোটর ভেহিক্যাল মেকানিক পদের জন্য রয়েছে ৮টি পদ। ২) মোটর ভেহিক্যাল ইলেকট্রিশিয়ান পদের জন্য শূন্যপদ ৪টি। ৩) ব্ল্যাকস্মিথ এর জন্য ২টি। ৪) টায়ারম্যান পদে ২টি। ৫) পেন্টার বিভাগে জন্য ১টি। ৬) আপহোল্ডার এর জন্য ১টি। আর কার্পেন্টার অ্যান্ড জয়েনার পদে ১টি।

ইচ্ছুক প্রার্থীরা যে পদের জন্য আবেদন করবেন, সেক্ষেত্রে তাঁর প্রশিক্ষণ থাকা জরুরি বা ওই কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। মোটর ভেহিক্যাল মেকানিক পদে আবেদনের জন্য ড্রাইভিং লাইসেন্স থাকা বাধ্যতামূলক বলা হয়েছে। আবেদনকারীর বয়সের বিষয়ে বলা হয়েছে যে, ১ জুলাই, ২০১৮ তারিখ পর্যন্ত যাঁদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে, তাঁরাই এই উপরিউক্ত শূন্যপদে আবেদন করতে পারেন। উল্লেখ্য, বয়সের ক্ষেত্রে তফসিলি জাতি, উপজাতির প্রার্থীরা ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন। এই শূন্যপদে যাঁদের নিয়োগ করা হবে, সেইসব কর্মীদের বেতন ৫ হাজার ২০০ থেকে ২০ হাজার ২০০ টাকা পর্যন্ত হবে।

এবার আসা যাক আবেদন করার পদ্ধতির প্রসঙ্গে। একটি সাদা কাগজে আবেদনকারীকে নিজের নাম, বয়স, ঠিকানা, প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা (বায়োডেটা) লিখতে হবে। তার সঙ্গে অভিজ্ঞতার প্রমাণপত্র-সহ নির্দিষ্ট ঠিকানায়, নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠাতে হবে। আবেদন পাঠাবার ঠিকানা, দ্য সিনিয়র ম্যানেজার, মেল মোটর সার্ভিসেস, ১৩৯, বেলেঘাটা রোড, কলকাতা-৭০০০১৫। আগ্রহী চাকুরি প্রার্থীদের নির্দিষ্ট পদের জন্য আবেদনপত্র চলতি বছরের ১ নভেম্বরের মধ্যে পাঠাতে হবে। স্পিড পোস্ট বা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button