বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সুরাটের প্যাকেজিং কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড! মৃত ২, দমকলের তৎপরতায় নিরাপদে উদ্ধার শতাধিক কর্মী

০১:২৮ পিএম, অক্টোবর ১৮, ২০২১

সুরাটের প্যাকেজিং কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড! মৃত ২, দমকলের তৎপরতায় নিরাপদে উদ্ধার শতাধিক কর্মী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের প্রথম দিনেই সুরাটের প্যাকেজিং কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। সোমবার ভোরে কারখানার কাজ চলাকালীনই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনার জেরে ২ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি দমকল বাহিনী যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে কাজ শুরু করে। তাঁদের তৎপরতায় কারখানার শতাধিক কর্মীকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

তবে, এই ভয়াবহ অগ্নি কাণ্ডের ঘটনায় ইতিমধ্যেই পুরো কারখানা আগুনে ভস্মীভূত হয়েছে। একটি ভিডিওতে দেখা গিয়েছে যে, কারখানার ভিতর থেকে মানুষের বাঁচার তাগিদে চিৎকার ভেসে আসছে। সোমবার ভোরে সুরাটের কাদোদরা এলাকায় অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, সুরাট মানেই বস্ত্র এবং অন্যান্য জিনিস তৈরির কারখানায় ভর্তি এলাকা। বরেলির কাদোদরাও তেমনই একটি জায়গা। সোমবার ভোরে সেখানকার এক বড় প্যাকেজিং কারখানায় হঠাৎই আগুন লাগে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই কারখানা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, কারখানা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখার সঙ্গে সঙ্গেই দমকলে খবর দেওয়া হয়। আগুন লাগার সময়ও কারখানার ভিতরে শতাধিক কর্মী কাজ করছিলেন।

https://twitter.com/ANI/status/1449941626655178758

খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই দমকলের ১০ টি ইঞ্জিন সেখানে চলে আসে। পরিস্থিতির ভয়াবহতা বুঝে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু হয়। পাশাপাশি প্রাণের ঝুঁকি নিয়ে দমকলের কর্মীরা কারখানার ভিতর থেকে কর্মীদের উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন। এদিকে, ততোক্ষণে শ্রমিকরা আগুন থেকে বাঁচতে কারখানার ছাদে উঠে গিয়েছেন। এরপর ছাদেও আগুন ছড়িয়ে পড়ে। শেষমেশ একে একে ১২৫ জনকে বাইরে বের করে আনা হয়। তবে ২ জনকে আর প্রাণে বাঁচানো সম্ভব হয়নি। আগুনে ঝলসে তাঁদের মৃত্যু হয়েছে। এমনই জানিয়েছেন বরেলির ডেপুটি পুলিশ সুপার রূপল সোলাঙ্কি।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে যে, আগুনের গ্রাসে চলে যাওয়ার হাত থেকে বাঁচতে ওই কারখানার কয়েকজন কর্মী ছাদ থেকেও ঝাঁপ দেন। তবে, দমকল কর্মীদের চেষ্টায় হাইড্রলিক ল্যাডারের সাহায্যে তাঁদের অক্ষত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।