শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

নিরাপত্তায় গাফিলতির অভিযোগ! রিভলভার হাতে যোগী আদিত্যনাথের সভায় যুবক, তারপর?

১০:৪৫ এএম, অক্টোবর ২২, ২০২১

নিরাপত্তায় গাফিলতির অভিযোগ! রিভলভার হাতে যোগী আদিত্যনাথের সভায় যুবক, তারপর?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিরাপত্তায় বড় গলদ। মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় ঢিলেমির অভিযোগে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে চার পুলিশকর্মীকে। পাশাপাশি আরও তিন পুলিশকর্মীর বিরুদ্ধে তদন্ত চলছে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার। সেদিন উত্তরপ্রদেশের বাস্তি জেলার অটল বিহারী বাজপেয়ী অডিটোরিয়ামে একটি অনুষ্ঠান ছিল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। কিন্তু মুখ্যমন্ত্রী সেই সভাস্থলে আসার ৪৫ মিনিট আগেই রিভলভার হাতে ঢুকে পড়ে এক যুবক। মুখ্যমন্ত্রীর দায়িত্বে থাকা এক পুলিশ কর্মীই তাঁকে দেখতে পান। কিন্তু ততক্ষণে মূল মঞ্চের অনেকটাই কাছে পৌঁছে গিয়েছিলেন ওই যুবক। সঙ্গে সঙ্গে তাঁকে ঘটনাস্থল থেকে বের করে নিয়ে যায় পুলিশ।

উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, পুরো ঘটনাটিই ঘটেছে মুখ্যমন্ত্রী সভাস্থলে আসার প্রায় ৪৫ মিনিট আগে। ওই যুবক বন্দুকটি সঙ্গে করে নিয়ে এসেছিলেন, তার লাইসেন্সও ছিল। প্রাথমিকভাবে এও জানা গিয়েছে যে, ওই যুবক স্থানীয় এক সরকারি আধিকারিকের আত্মীয়। মুখ্যমন্ত্রীর সভায় ওই যুবক  রিভলভারটি নিয়ে ঢুকেছিলেন, তা জানতে জিজ্ঞাসাবাদ চলছে। এই ঘটনার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে, মুখ্যমন্ত্রীর সভায় কেন ওই যুবক রিভলভার নিয়ে প্রবেশ করেছিলেন? এই প্রশ্নের উত্তর খুঁজতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে ওই যুবককে। পাশাপাশি পুলিশি নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠছে। পুলিশি নিরাপত্তা থাকা সত্ত্বেও কীভাবে ওই যুবক সভাস্থলে প্রবেশ করতে পারলেন, পুলিশি ঘেরাটোপ পেরিয়ে? এই ঘটনায় গাফিলতির অভিযোগে মোট ৭ পুলিশকর্মীর বিরুদ্ধে কাজে গাফিলতির অভিযোগ উঠেছে। এদের মধ্যে চারজনকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে। বাকিদের বিরুদ্ধে তদন্ত চলছে।

https://twitter.com/ANINewsUP/status/1451237550937427977

প্রসঙ্গত উল্লেখ্য, উত্তরপ্রদেশে নির্বাচন প্রক্রিয়া শুরু হতে আর বাকি মাত্র মাস ছয়েক। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে প্রচার শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী। সেই সঙ্গে তার সরকারি সফরের সংখ্যাও আগেও থেকে বাড়ছে। এই পরিস্থিতিতে তাঁর নিরাপত্তায় এই গাফিলতিতে চিন্তায় বিজেপি শিবির। এর আগেও তাঁকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।