বাড়িতেই বানিয়ে ফেলুন চকলেট বরফি, রইলো রেসিপি

বাড়িতেই বানিয়ে ফেলুন চকলেট বরফি, রইলো রেসিপি
বাড়িতেই বানিয়ে ফেলুন চকলেট বরফি, রইলো রেসিপি

চকোলেট দিয়ে তৈরি অত্যন্ত সুস্বাদু ও স্বাস্থ্যকর একটি বরফির রেসিপি নিয়ে চলে এসেছি আজ আপনাদের জন্য। একবার এটি খেলে ভুলতে পারবেন না আর। তাহলে আর দেরি না করে দেখে নিন চকোলেট বরফির স্পেশাল রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ:
২৫০ গ্রাম কনডেন্সড মিল্ক, ২ টেবিল চামচ কোকো পাউডার, ১ চা চামচ পেস্তা, ১ টেবিল চামচ ঘি, ৪ টেবিল চামচ চিনি, হাফ কাপ খোয়া ক্ষীর নিয়ে নিন। এই কয়েকটি উপকরণেই তৈরি হয়ে যাবে সুস্বাদু বরফি।

প্রস্তুত প্রণালী : সর্বপ্রথম সমস্ত উপকরণ জোগাড় করে নিন
পরিমাণমতো। সুস্বাদু চকোলেট বরফি প্রস্তুত করতে এবার একটি প্যানে এক টেবিল চামচ ঘি দিন। মাঝারি আঁচে এটি গরম করুন। গরম হয়ে ঘি গলে গেলে এতে কনডেন্সড মিল্ক দিন এবং আঁচ কমিয়ে দিন। কিছুক্ষন পরে এর মধ্যে চিনি দিয়ে সমস্ত উপকরণ ভালভাবে নাড়াচাড়া করে মিশিয়ে নেবেন।

এরপর এই মিশ্রণে পরিমাণমতো কোকো পাউডার দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে নিন ভালোভাবে। বরফির মিশ্রণটি ঘন হতে শুরু করলে, গ্যাস অফ করে দিন এবং মিশ্রণটি একটি প্লেটে ঢেলে ছড়িয়ে দিন। সাথে কিছু পেস্তা কুঁচি ছড়িয়ে দিতে পারেন। এবার মিশ্রণটি ঠান্ডা হতে দিন। তবে লক্ষ্য রাখবেন মিশ্রণটি শক্ত হয়ে যাওয়ার আগে ছুরির সাহায্যে মনের মতো আকারে করে কেটে নিন। এবার উপরে পেস্তা কুচানো ছড়িয়ে পরিবেশন করুন মজাদার বরফি।