মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

বানিয়ে ফেলুন চকোলেট বরফি, রইলো সহজ রেসিপি

১২:৩৮ পিএম, ডিসেম্বর ১৮, ২০২১

বানিয়ে ফেলুন চকোলেট বরফি, রইলো সহজ রেসিপি

বাড়িতে খাওয়ার শেষে ডেজার্ট হিসেবে চকোলেট বরফি খেতে পারেন যে খুবই সুস্বাদু। এটি সাজিয়ে পরিবেশন করলে দেখতেও খুব সুন্দর লাগে। দেখে নিন বাড়িতে কীভাবে বানাবেন চকোলেট বরফি। দেখে নিন রেসিপি:

প্রয়োজনীয় উপকরণ : কনডেন্সড মিল্ক (২৫০ গ্রাম), কোকো পাউডার (২ টেবিল চামচ), পেস্তা (১ চা চামচ), ঘি (১ টেবিল চামচ), চিনি (৪ টেবিল চামচ), খোয়া ক্ষীর (১/২ কাপ)

প্রস্তুত প্রণালী: প্রথমেই চকোলেট বরফি তৈরি করতে একটি প্যানে এক টেবিল চামচ ঘি দিন। এরপর মাঝারি আঁচে এটি হালকাভাবে গরম করুন। ঘি গলে গেলে তাতে কনডেন্সড মিল্ক দিন এবং আঁচ কমিয়ে দিন। কনডেনসড মিল্ক গরম হয়ে গেলে চিনি দিয়ে ভালো করে মেশান যাতে গলে না যায় সেটিও খেয়াল রাখবেন।

এরপর তাতে কোকো পাউডার দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে একটি গাঢ় মিশ্রণ তৈরি করুন। বরফির মিশ্রণটি ঘন হতে শুরু করলে গ্যাস অফ করে দিন এবং মিশ্রণটি একটি প্লেটে ঢেলে ছড়িয়ে নিন। তারপর মিশ্রণটিকে অল্প ঠান্ডা হতে দিন। তবে মিশ্রণটি পুরোপুরি শক্ত হয়ে যাওয়ার আগে ছুরির সাহায্যে ইচ্ছেমতো আকারে কেটে নিন। ওপর দিয়ে পেস্তা কুচানো ছড়িয়ে দিন এবং ফ্রিজে রাখুন সেট হওয়ার জন্য। তারপর বের করে পরিবেশন করুন।