বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বানিয়ে ফেলুন মুখরোচক ব্রেড রোল, রইলো রেসিপি

১২:৩৮ পিএম, জানুয়ারি ৯, ২০২২

বানিয়ে ফেলুন মুখরোচক ব্রেড রোল, রইলো রেসিপি

শীতের বিকেলগুলিতে মনটা অনেকেরই কিছু না কিছু খেতে চায়। আর দুধ দিয়ে বেশ ঘন করে বানানো চা বা কফির সাথে তেলেভাজা হলে মন্দ হয় না। বাঙালির তেলেভাজা ছাড়া তো চলেই না বলা চলে, তাই আপনাদের জন্য রইল এই রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ: পাউরুটি (৪-৫ টুকরো), আলু সেদ্ধ করে চটকানো (মাঝারি মাপের ২টি আলু), পেঁয়াজ কুচি (১টি), ক্যাপসিকাম কুচনো (২ টেবিল চামচ), গাজর কুচনো (২ টেবিল চামচ), লঙ্কা কুচি (১/২ চা চামচ), ধনেপাতা কুচনো (১ চা চামচ), আদা-রসুন বাটা (১ চা চামচ), নুন (স্বাদমতো), লঙ্কার গুঁড়ো (১/২ চা চামচ), গোলমরিচ গুঁড়ো (১/২ চা চামচ), চাট মশলা (১/২ চা চামচ), ব্রেড ক্রাম্বস (১ কাপ), তেল (ভাজার জন্য)।

প্রস্তুত প্রণালী: প্রথমে পাউরুটির ধারে থাকা খয়েরি অংশ কেটে নিন। তারপর তা হাত দিয়ে ভালো করে গুঁড়িয়ে নিয়ে একটা বড় বাটিতে রাখুন। এবার তার মধ্যে সেদ্ধ আলু, পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর, কাঁচা লঙ্কা, নুন, চাট মশলা, গোলমরিচ, লঙ্কার গুঁড়ো, আদা-রসুন বাটা, ধনেপাতা কুচি দিয়ে দিন।

দেওয়া হলে ভালো করে মেখে নিন একটি দলা বানিয়ে নিন। এবার তা চপের আকারে গড়ে নিন। তারপর তার গায়ে ব্রেডক্রাম্ব দিয়ে কোটিং তৈরি করে রাখুন। এবার কড়াইতে তেল গরম করুন। ব্রেড রোলগুলো দিয়ে সোনালি করে ভেজে নিন। সস আর স্যালাডের সাথে পরিবেশন করুন।