বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

বিবাহবন্ধনে আবদ্ধ হলেন নোবেলজয়ী মালালা! বার্মিংহাম শহরে নিজের বাড়িতেই বসল বিয়ের আসর

১০:০৫ এএম, নভেম্বর ১০, ২০২১

বিবাহবন্ধনে আবদ্ধ হলেন নোবেলজয়ী মালালা! বার্মিংহাম শহরে নিজের বাড়িতেই বসল বিয়ের আসর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিবাহবন্ধনে আবদ্ধ হলেন মালালা ইয়ুসুফজাই। সোশ্যাল মিডিয়ায় তিনি নিজেই জীবনে এই নতুন অধ্যায় শুরুর কথা জানিয়েছেন তিনি। মালালা বিশ্বজুড়ে মেয়েদের শিক্ষার অন্যতম গুরুত্বপূর্ণ প্রচারক। নারী শিক্ষার বিরোধিতাকারী তালেবানদের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য মালালা ইউসুফজাই আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছিলেন।  এই কারণেই তিনি নিজে ১৫ বছর বয়সে ২০১২ সালে পাকিস্তানে থাকাকালীন তালিবান বন্দুকবাজের হানায় আহত হন। মালালা মেয়েদের শিক্ষার প্রসারের লক্ষ্যে কাজ করার জন্য ২০১৪ সালে নোবেল পিস প্রাইজ পান।

২৪ বছর বয়সি মালালা বর্তমানে ব্রিটেনের বাসিন্দা। মালালা জানিয়েছেন তিনি এবং তাঁর স্বামী আসির বার্মিংহাম শহরে বিয়ে করেছেন এবং নিজেদের পরিবারের সঙ্গেই এই খুশি উদযাপন করেছেন। ‘আজ আমার জীবনের একটি মূল্যবান দিন। আসির (Asser) এবং আমি জীবনে একসাথে চলার জন্য গাঁটছড়া বেঁধেছি,’ তিনি টুইটারে একটি পোস্টে লিখেছেন এই কথা। যদিও তাঁর স্বামীর বিষয়ে মালালা অন্য কোনও তথ্য জানানি।

https://twitter.com/Malala/status/1458128016157052938

অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী মালালার জীবনসঙ্গীকে লাহোর শহর থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের জেনারেল ম্যানেজার আসের মালিক হিসেবে চিহ্নিত করেছেন। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এই বছরের জুলাই মাসে, মালালা একটি ব্রিটিশ ম্যাগাজিনকে বলেছিলেন যে, তিনি কখনও বিয়ে করবেন কিনা সেই বিষয়ে নিশ্চিত নন। তাঁকে উদ্দেশ্য করে লেখা হয়, ‘আমি এখনও বুঝতে পারছি না কেন মানুষকে বিয়ে করতে হয়। যদি জীবনে একজন ব্যক্তিকে পেতে চান তবে কেন আপনাকে বিয়ের কাগজপত্রে স্বাক্ষর করতে হবে, কেন এটি কেবল একটি অংশীদারিত্ব হতে পারে না?’