লাঞ্চে ভাত, পেঁয়াজ ও রসুন! সিকিউরিটি গার্ডের এই খাবারের ছবি দেখে আবেগপ্রবণ নেটদুনিয়া

লাঞ্চে ভাত, কাঁচা পেঁয়াজ ও রসুন! সিকিউরিটি গার্ডের এই খাবারের ছবি দেখে আবেগপ্রবণ নেটদুনিয়া
লাঞ্চে ভাত, কাঁচা পেঁয়াজ ও রসুন! সিকিউরিটি গার্ডের এই খাবারের ছবি দেখে আবেগপ্রবণ নেটদুনিয়া /Image Source- Facebook Posted By @apitlid

আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে তা যদি খাবার সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। মুহূর্তেই তা জনপ্রিয় হয়ে উঠছে। তবে সম্প্রতি খাবারের এমন এক ছবি নেটমাধ্যমের প্রকাশ্যে এল, যা দেখে চোখের জল চেপে রাখতে পারলেন না নেটিজেনরা। ঠিক কি এমন ছিল ছবিটিতে?

দুপুরের মধ্যাহ্ন ভোজন বলতে আমরা বেশ জম্পেশ কোনও খাবারই বুঝি। বিশেষ করে মাছ-মাংস-ডিম ছাড়া দুপুরের ভাত যেন ঠিক খেতেই পারি না আমরা। তবে ধরুন দুপুরে খাওয়ার জন্য আপনাকে দেওয়া হল ভাত আর কাঁচা পেঁয়াজ? মুখে রুচবে কি তা? নিশ্চয়ই নয়। তবে মালয়েশিয়ার এই সিকিউরিটি গার্ডটি কিন্তু তা দিয়েই নিজের ‘লাঞ্চ’ সারেন নিয়মিত।

সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে এই ছবি। তাতে দেখা যাচ্ছে, লাঞ্চে একটু কাঁচা পেঁয়াজ আর রসুন দিয়েই জল ঢালা ভাত খাচ্ছেন ওই সিকিউরিটি গার্ড। কিন্তু কেন? কারণ তিনি যা বেতন পান তার প্রায় বেশিরভাগ অংশই সংসার চালানোর কাজে লেগে যায়। তাই নিজের জন্য সামান্য কিছু অর্থই বাঁচে তাঁর। তাই খাবার হিসাবে ওইটুকু জোটানোর মতোই সামর্থ্য তাঁর। এর বেশি কিছুই কিনে খেতে পারেন না সিকিউরিটি গার্ডটি।

হৃদয়বিদারক এই ছবিটি নেটমাধ্যমে শেয়ার করেছেন গার্ডটিরই বন্ধু অপিত লিড নামে এক ব্যক্তি। ছবিতে গার্ডটির টিফিন বাক্সটি দেখা যাচ্ছে। সেখানে সেদ্ধ ভাত, পেঁয়াজ এবং রসুনের সঙ্গে কিছু লবঙ্গও রয়েছে। গার্ডটি খুশি মনেই সেই ভাত খাচ্ছেন। তা দেখেই নেটিজেনরা বেশ আবেগপ্রবণ হয়ে পড়েছেন। কিছু জনের চোখে জলও এনে দিয়েছে ছবিটি। গার্ডটির আগামী জীবনের জন্য শুভকামনাও জানাতে ভোলেননি তাঁরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.