শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অভাবের সংসারে হটাৎ এক কোটির লটারি! জিতেও, এরপরে কিসের ভয় পাচ্ছেন বিজেতা?

০৫:২৮ পিএম, আগস্ট ৫, ২০২১

অভাবের সংসারে হটাৎ এক কোটির লটারি! জিতেও, এরপরে কিসের ভয় পাচ্ছেন বিজেতা?

নিজস্ব প্রতিবেদনঃ মালদা বাজনা বাজিয়ে দিন কাটে মালদার ইংরেজবাজারের বিনয় সরকার রোডের শঙ্কু ঋষির(৩৫)। অভাবের সংসার, কিন্তু হটাৎ ভাগ্য পরিবর্তন। লটারিতে নগদ এক কোটি। এই খবর শুনে যেমন আনন্দে আত্মহারা হয়েছে সে ও তাঁর পরিবার ঠিক তেমনই আবার নিরাপত্তা হীনতায় ভুগছেন তিনি ও তাঁর পরিবার।

পরিবারে তাঁর মা-বাবা ও এক ভাই। মা ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। ভাই বিকলঙ্গ, অভাবের সংসারে কিছুই তেমন জোটেনা। বাধ্য হয়ে বাবার হাত ধরে বিয়েবাড়িতে বাজনা বাজাতে যাওয়া আর তারপর থেকে সেটাই হয়ে দাঁড়িয়েছে রোজগারের পথ। করোনার জন্যে গত দু'বছর প্রায় বন্ধই বিয়ে বাড়িতে বাজনা বাজানোর কাজ। তাতে আরও দুর্দশা নেমে এসেছে তাঁর জীবনে ও পরিবারে।

[caption id="attachment_25175" align="alignnone" width="1000"]অভাবের সংসারে হটাৎ এক কোটির লটারি! জিতেও, এরপরে কিসের ভয় পাচ্ছেন বিজেতা? অভাবের সংসারে হটাৎ এক কোটির লটারি! জিতেও, এরপরে কিসের ভয় পাচ্ছেন বিজেতা?[/caption]

একের পর এক লকডাউনের জেরে যেটুকু উপার্জন ছিল তাও শেষ হতে বসেছিল। কিন্তু পেট তো আর তা মানবে না, তাই সংসার চালানোর জন্যে একটি লটারির দোকান খুলে বসে সে। যা টিকিট বিক্রি হয়েছে তাঁর পরে পড়ে থাকা টিকিট আর ফেরৎ নেয় না লটারি সংস্থা। পুরস্কার ঘোষণার পর দেখা যায় সেই টিকিট তাঁর মধ্যেই আছে। অর্থাৎ না বিক্রি হওয়া বান্ডিলের মধ্যে।

এই ঘটনায় স্বাভাবিক ভাবেই তাঁর মনের মধ্যে আনন্দ ভরে উঠলেও সে কথা কারুর সামনে স্বীকার করেননি তিনি। একদিকে যেমন রয়েছে আনন্দ ঠিক তেমনই রয়েছে ভয়। তাঁর বক্তব্য ঠিকঠাক ভাবে লটারিতে পাওয়া টাকা তাঁর কাছে পৌছলেই তিনি খুশি।