‘কখন যে কার পেছনে কত বাম্বু বাগান চলে যাবে তা বুঝতে পারবেননা’, বিজেপিকে আক্রমণ মমতার

Image source: Google

বিশেষ প্রতিবেদনঃ সংসদে যে কোন বিল পেশ হওয়ার আগে তা ঠিকঠাক ভাবে বিরোধীদের দেখার সুযোগ দিচ্ছেনা বিজেপি, এদিন এমনটাই অভিযোগ জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। তিনি দাবি করেন, আগে সংসদে বিল পেশ করার আগে তা দেখার জন্য হিসাব মতো ৭২ ঘন্ট সময় দেওয়া হত। কিন্তু বর্তমানে সেই নিয়ম আর মানা হচ্ছেনা। এখন সকাল ১১ টায় আলোচনা করারা হলে আগের দিন রাত ১২ টায় পাঠানো হচ্ছে বিল।

এদিন বিজেপিকে আক্রমন করে মমতা বলেন, “এখন পার্লামেন্টে সেকেন্ডে সেকেন্ডে বিল আসছে। আগে তাও দেখার জন্য ৭২ ঘন্টা সময় দেওয়া হত। এখন ১২ টায় বিল পাঠানো হয়। এবং পরের দিন সকাল ১১ টায় আলোচনা হয়। তার মধ্যে যে কীসব ঢুকিয়ে দেওয়া হচ্ছে তা ভগবান জানে! আর মেজরিটি আছে বলেই এমন এমন কথা ঢোকাচ্ছে, আপনি যদি খুঁটিয়ে না পড়েন তাহলে কার পেছনে যে কত বেম্বু বাগান চলে যাবে, সেটা কেউ বুঝতেও পারবেনা। সুতরাং জায়গাটা খুব সিরিয়াস। “

এপ্রিলেই পুরভোট। শহরে রেজাল্ট ভালো না হলে সামনে বছরের বিধানসভা নির্বাচনে দলের ওপর নেতিবাচক প্রভাব পড়তে পারে। এমনিতেই লোকসভা নির্বাচনে তৃনমূলের ভালো ফল হয়নি। বেশিরভাগ বিধানসভাতেই রয়েছে বিজেপির আধিপত্য। তাই এবারের নির্বাচনে ইতিবাচক ফল করতেই ফের মমতার নিশানায় এল বিজেপি।

আরও পড়ুনঃ  কোলাঘাটে বুলবুলের সর্তকতা জারি ব্লক প্রশাসনের

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.