বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

শুরু হতে চলেছে দুয়ারে রেশন প্রকল্প! কবে থেকে? তারিখ জানালেন মুখ্যমন্ত্রী

০২:৪২ পিএম, নভেম্বর ৯, ২০২১

শুরু হতে চলেছে দুয়ারে রেশন প্রকল্প! কবে থেকে? তারিখ জানালেন মুখ্যমন্ত্রী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনে রাজ্যের চার কেন্দ্রের জয়ী প্রার্থীরা মঙ্গলবার বিধানসভায় শপথ নিলেন। এদিন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে শপথবাক্য পাঠ করেন তাঁরা। আর এই দিনেই বিধানসভায় রাজ্য সরকারের বহু প্রতিক্ষিত দুয়ারে রেশন প্রকল্পের সূচনার কথাও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দিনহাটা, গোসাবা, শান্তিপুর, খড়দা এই চার কেন্দ্রের জয়ী বিধায়কের শপথ পাঠের পরেই বক্তব্য রাখেন সংসদ বিষয়ক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায় তাঁর বক্তব্যে বলেন যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে বিধাসভার রীতিনীতি পুনরুদ্ধার করা সম্ভব হয়েছে। পাশাপাশি তিনি আরও অভিযোগ করেন যে, সংসদীয় কার্যপ্রণালীকে ক্রমাগত ব্যাহত করছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

[caption id="attachment_39156" align="alignnone" width="1280"] প্রতীকী ছবি[/caption]

এরপরেই বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যের শুরুতেই রাজ্যের চার নতুন বিধায়ককে অভিনন্দন জানান এবং বলেন যে, শান্তিপূর্ণভাবে সব উৎসব উদযাপন হয়েছে বাংলায় এবং বুধবার কোভিডবিধি মেনেই, রাজ্যে ছট পুজো উদযাপন করা হবে। তাঁর বক্তব্যে মধ্যে তিনি রাজ্যের বিভিন্ন বিষয়ে বিধানসভার দৃষ্টি আকর্ষণ করেন। এরপরেই তিনি এদিনের সবথেকে বড় ঘোষণাটি করেন।  তিনি ঘোষণা করেন যে, চলতি মাসের ১৬ তারিখ থেকে রাজ্যে শুরু হতে চলেছে বহু প্রতিক্ষিত সরকারের দুয়ারে রেশন প্রকল্প। উল্লেখ, এই প্রকল্পের পাইলট শুরু হয়েছিল পুজোর আগেই।

সেই সময়ে বিশেষ কিছু অঞ্চলে ঐ প্রকল্পের সূচনা করে, রাজ্য সরকার এই প্রকল্পর বিভিন্ন সমস্যা এবং কীভাবে এই প্রকল্পকে আরও উন্নত করা সম্ভব, সেই বিষয়ে সমস্ত পরীক্ষা-নিরীক্ষা চালায়।

[caption id="attachment_39157" align="alignnone" width="2065"] প্রতীকী ছবি[/caption]

দুয়ারে রেশন প্রকল্পের বিষয়ে তিনি আরও জানান যে, রাজ্য সরকারের তরফে গাড়ির ব্যাবস্থা করা হছে। সেই গাড়ির সাহায্যে রেশন নিয়ে যাওয়া হবে বিভিন্ন পাড়ায় পাড়ায়। সেখানেই পাড়ার সব মানুষ একজায়গায় হয়ে সেই গাড়ি থেকে নিজেদের প্রাপ্য রেশন নিতে পারবেন বলেই মঙ্গলবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।