শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘বিধায়কদের অনুরোধ সাধারণ মানুষের পাশে দাঁড়ান’! কর্ণজোড়ায় বললেন মুখ্যমন্ত্রী

০৩:৩৩ পিএম, ডিসেম্বর ৭, ২০২১

‘বিধায়কদের অনুরোধ সাধারণ মানুষের পাশে দাঁড়ান’! কর্ণজোড়ায় বললেন মুখ্যমন্ত্রী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজই তিনি মালদহ থেকে সেখানে পৌঁছান। কর্ণজোড়া থেকে দুই জেলার জন্য একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, পড়ুয়াদের জন্য আগেই চালু হয়েছে স্টুডেন্ট ক্রেডিট কার্ড। মৎস্যজীবীদের জন্যও চালু হচ্ছে বিশেষ কার্ড। এবার শিল্পীদেরও পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কর্ণজোড়ায় প্রশাসনিক বৈঠক থেকে নয়া প্রকল্পের কথা ঘোষণা করলেন তিনি। সঙ্গে জানালেন দুয়ারে সরকারের দ্বিতীয় পর্যায়ের শুরুর দিনক্ষণ। কর্মসংস্থানের নতুন দিশারও সন্ধান দিলেন তিনি।

এদিন ছিল উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠক। সেখান থেকে দুই জেলায় চলা নানা সরকারি প্রকল্পের খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী।  এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘কেন্দ্র টাকা দেয় না, কোভিডে সব বন্ধ। সরকারি প্রকল্পের টাকা কোথা থেকে আসবে ভাবতে হবে। কোনও আর্নিং নেই, সব বার্নিং।’ পাশাপাশি তিনি দলের বিধায়কদের উদ্দেশ্যে বলেন, ‘বিধায়কদের অনুরোধ সাধারণ মানুষের পাশে দাঁড়ান। সরকারি প্রকল্পের সুবিধে যাতে তাঁরা পান তা দেখুন। সরকারি কাজের রিপোর্ট সামনে আনতে হবে। লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্টস ক্রেডিট কার্ডে প্রচুর খরচ হচ্ছে। এখন দু’বছর কিছু চাইবেন না।’

এদিন মুখ্যমন্ত্রী জানতে চান সকলে স্টুডেন্ট ক্রেডিট কার্ড পেয়েছে কিনা। তারপরই নতুন দুই কার্ডের কথা জানান তিনি। যদিও মৎস্যজীবীদের জন্য বিশেষ কার্ডের কথা হাওড়ার প্রশাসনিক বৈঠকেই ঘোষণা করেছিলেন। এবার ঘোষণা করলেন শিল্পীদের জন্য ‘আর্টিসন’ কার্ডের কথা। দুয়ারে সরকারের দ্বিতীয় পর্যায়ের ক্যাম্প থেকে এই কার্ড দেওয়া হবে। এই কার্ডে বিশেষ সুবিধা পাবেন শিল্পীরা।

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/1245700739259348/

উল্লেখ্য, রাজ্যবাসীকে সমস্ত সরকারি অনেক আগেই সুযোগ-সুবিধা পৌঁছে দিতে চালু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। নতুন বছরের প্রথম দিন থেকেই বসছে দুয়ারে সরকার ক্যাম্প। জানা গিয়েছে, ২০২২- এর ১ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত চলবে ক্যাম্প। ক্যাম্পের দ্বিতীয় পর্যায় চলবে জানুয়ারির ২০ থেকে ৩০ তারিখ পর্যন্ত। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের বড় মাঠে বসবে এই ক্যাম্প। স্থানীয় বিধায়কদেরও আমজনতার পাশে দাঁড়ানোরও নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

এদিকে কর্মসংস্থান বাড়াতে ক্ষুদ্র শিল্পের উপর জোর দেওয়ার নির্দেশও দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন কালিয়াগঞ্জে তৈরি হবে ইনডাস্ট্রিয়াল পার্ক। আবার তাঁতিদের জন্য তিন বছরের সরকারি অর্ডার থাকবে। যা কর্মসংস্থানে নতুন দিশা দেখাবে। আত্রেয়ী নদীর জন্য বিশেষ প্রকল্পের ঘোষণা করলেন তিনি। সেদিকে নজর রাখবে সেচদপ্তর।