শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বড় চমক দেওয়ার প্রস্তুতি! সেপ্টেম্বরে ফের দিল্লি সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

০৭:৩০ পিএম, আগস্ট ৭, ২০২১

বড় চমক দেওয়ার প্রস্তুতি! সেপ্টেম্বরে ফের দিল্লি সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

বড় চমকের প্রস্তুতি দিতে ফের দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর, সম্ভবত আগামী সেপ্টেম্বরই হতে পারে মুখ্যমন্ত্রীর দিল্লি সফর। এবার দিল্লি গিয়ে কনস্টিটিউশন ক্লাবে বিরোধী দলগুলোর নেতা ও কৃষক নেতাদের সঙ্গে বৈঠকে বসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকের নাম দেওয়া হতে পারে 'কিষান কনভেনশন'। সম্প্রতি এ খবর জানালেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ দোলা সেন।

কিছুদিন আগেই জুলাইয়ের শেষ সপ্তাহে দিল্লি থেকে ঘুরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবার ফের সেপ্টেম্বরে যেতে চলেছেন তিনি। জানা গিয়েছে, সেপ্টেম্বরে দিল্লি সফরে গেলে গাজীপুর, টিকরি বর্ডার এবং যন্তর মন্তরে ঘুরে আসতে পারেন মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে তিনি আন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা বলবেন। এছাড়াও কৃষক সমাবেশের আয়োজন করতে চলেছেন তৃনমূল সুপ্রিমো। সেখানে আমন্ত্রণ জানানো হবে অবিজেপি দলগুলির নেতাদেরও। সবার সঙ্গেই একত্রে বৈঠকে বসতে চান মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২৪-এর লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই আগামীর পদক্ষেপ স্থির করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এখন থেকেই বিরোধী দলগুলির সঙ্গে জোট গড়ার সূচনা করছেন। সেই জোট যাতে শীঘ্রই গড়া সম্ভব হয় তাই প্রতি দুই মাস অন্তর দিল্লি আসার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, কিছুদিন আগেই নবান্নে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন সংযুক্ত কিষান মোর্চার সভাপতি রাকেশ টিকায়েত এবং ভারতীয় কিষান ইউনিয়নের সাধারণ সম্পাদক যুধবীর সিং। তাঁদের মুখ্যমন্ত্রী কথা দিয়েছেন দিল্লি গেলে রাজধানীর বুকে আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়াবেন তিনি। সেই কারণেই আগামী সফরে কৃষকদের সঙ্গে 'কিষান কনভেনশন'-এও যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ক'দিন আগেই জুলাইয়ের শেষ সপ্তাহে দিল্লি গিয়ে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ছাড়াও প্রবীণ কংগ্রেস নেতা কমলনাথ, আনন্দ শর্মা, অভিষেক মনু সিংভির সঙ্গে দেখা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ডিএমকে নেত্রী কানিমোঝি এবং আম আদমি পার্টির নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও দেখা এবং কথাবার্তা হয়েছিল তাঁর। এছাড়াও টেলিফোনে লালুপ্রসাদ যাদব এবং শারদ পাওয়ারের সঙ্গেও কথা বলেছিলেন। আগামী সফরে অবিজেপি আরও নেতার সঙ্গে দেখা করার প্রস্তুতি নিচ্ছেন মুখ্যমন্ত্রী।