বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

কবে থেকে খুলছে রাজ্যের স্কুল-কলেজ? কী জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

০৫:২৮ পিএম, আগস্ট ৫, ২০২১

কবে থেকে খুলছে রাজ্যের স্কুল-কলেজ? কী জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শেষ পর্যন্ত রাজ্যের স্কুল কলেজ খোলা নিয়ে, আশার বাণী শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ করোনা মোকাবিলায় গঠিত গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের প্রধান নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৃহস্পতিবার নবান্নে একটি উচ্চপর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিনের বৈঠকে তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় রোডম্যাপ তৈরি নিয়ে আলোচনা হয়। এই বৈঠকের শেষে সাংবাদিক বৈঠকের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে, পুজোর পরই রাজ্যে স্কুল খোলার ভাবনা-চিন্তা রয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যদি করোনা পরিস্থিতি ঠিক থাকে, তাহলে পুজোর ছুটির পরই একদিন ছাড়া একদিন স্কুলগুলি খোলা হতে পারে। এদিন কলেজ খোলা নিয়ে তেমন কিছুই বলেননি মুখ্যমন্ত্রী। তবে স্কুল খোলার সম্ভবনার কথা শুনিয়েছেন তিনি।

পুজোর পর কোন শ্রেণির পড়ুয়াদের ক্লাস শুরু হবে? সাংবাদিকদের এই প্রশ্নে মুখ্যমন্ত্রী জানান, ‘শিশু ভূমিষ্ঠ হওয়ার আগে আপনারা অন্নপ্রাশনের কথা ভাবতে শুরু করেছেন।’ কাজেই স্কুল খোলার সম্ভবনার কথা বলা হলেও, বা সে বিষয়ে ভাবনা-চিন্তা করা হলেও, কোন ক্লাসের পড়ুয়াদের জন্য স্কুল খুলবে, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এদিন মুখ্যমন্ত্রী বলেন যে, ‘পুজোর ছুটির পর আমরা চেষ্টা করব একদিন ছাড়া একদিন স্কুলগুলি খোলার।’

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/356157759254881

এদিকে, আজকের ঘোষণার পর, শিক্ষক সংগঠন অবশ্য অন্য দাবি করছে। শিক্ষক সংগঠনের পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে, পুজোর পর স্কুল খুলতে হলে, অনেক দেরি হয়ে যাবে। ততদিনে আরও সময় নষ্ট হবে, নতুন করে ঢেউ আসতে পারে। কিন্তু এখন পরিস্থিতি যা, তাতে এখনই একদিন ছাড়া একদিন স্কুল চালু করে দেওয়া যেতে পারে।