নতুন ভূমিকায় মুখ্যমন্ত্রী! প্রথমবার পুজোর অ্যালবামে গাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়

নতুন ভূমিকায় মুখ্যমন্ত্রী! প্রথমবার পুজোর অ্যালবামে গাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়
নতুন ভূমিকায় মুখ্যমন্ত্রী! প্রথমবার পুজোর অ্যালবামে গাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ছবি আঁকা থেকে, কবিতা-ছড়া লেখা, গান লেখা, তাতে সুর দেওয়া এ পর্যন্ত তিনি সবই করেছেন। আবার বিভিন্ন অনুষ্ঠানে তাঁকে গানের ছন্দে গলা মেলাতেও দেখেছে বাংলার মানুষ। সেই তিনিই মমতা বন্দ্যোপাধ্যায় এবার নিজের লেখা গানে ও সুরে গাইলেন গান।

মুখ্যমন্ত্রিত্বের আসনে বসে প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি নিজের শিল্পীসত্তাকে বাঁচিয়ে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তো সময় পেলেই কলম বা তুলি হাতে বসে পড়েন। মুখ্যমন্ত্রীর সেই শিল্পীসত্তার নয়া চমক হিসেবে এবার তাঁর গান শুনতে পাবে বাংলার মানুষ।

বুধবার অর্থাৎ আজ মহালয়ার দিনে, পিতৃপক্ষের অবসান এবং দেবীপক্ষের সূচনা হল। আজকের এই শুভ দিনে, নজরুল মঞ্চে জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশিত হবে। এই একই মঞ্চে প্রকাশিত হবে পুজোর গানের অ্যালবাম। এই অ্যালবামের নাম ‘জননী’।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা আটটি গান থাকছে এই অ্যালবামে। নারী শক্তির অন্যতম রূপ দেবী দুর্গার আবাহনের সময়কালে অ্যালবামের মূল থিমও সেই নারী শক্তি। গানের কথায় তাই বারবার ধরা দিয়েছে সেই নারী শক্তির কথা। বাংলার মা-বোনেদের আর্থিকভাবে কিছুটা সাবলম্বী করার জন্য তৃতীয়বার বাংলার ক্ষমতা এসেই, যে লক্ষীর ভান্ডার প্রকল্পের সূচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, গানের কথায় উঠে এসেছে সেই বিষয়টিও, এমনটাই জানা গিয়েছে। অ্যালবামে মোট আটটি গানের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে একটি গান গেয়েছেন।

অন্যদিকে, তিনি ছাড়াও এই অ্যালবামে গান গেয়েছেন সঙ্গীতশিল্পী ইন্দ্রনীল সেন, নচিকেতা, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, রূপঙ্কর, মনোময় ভট্টাচার্য, দেবজ্যোতি মিশ্র ও তৃষা। অ্যালবামের শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের গলায় রয়েছে দেবী দুর্গার স্তোত্র পাঠও।

উল্লেখ্য, এর আগেও দেখা গিয়েছে, প্রতি বছর মন্ত্রী অরূপ বিশ্বাসের পুজোর থিম সং মমতা বন্দ্যোপাধ্যায়ই তৈরি করে দিয়েছেন। কিন্তু এবার ‘বাংলার নিজের মেয়ে’র গলার গান শুনতে পাবেন বঙ্গবাসী, যা এই পুজোর একটা অন্যতম আকর্ষণীয় বিষয় হতে চলেছে বলেই অনেকে মনে করছেন।