রাজধানীর সফর সেরে এবার বাণিজ্য নগরীতে পাড়ি মমতার

রাজধানীর সফর সেরে এবার বাণিজ্য নগরীতে পাড়ি মমতার
রাজধানীর সফর সেরে এবার বাণিজ্য নগরীতে পাড়ি মমতার

হাতে আর সময় বেশি নেই, ২০২৪ দিল্লি দখলের লড়াই শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তাই এবার রাজধানীর সফর সেরে বাণিজ্য নগরীতে পাড়ি দিতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩০ নভেম্বর দুদিনের ঠাসা কর্মসূচি নিয়ে মুম্বই যাচ্ছেন তিনি।

রাজ্যের মসনদে তৃতীয় বারের জন্য ক্ষমতা কায়েম করে এবার জাতীয় রাজনীতি লক্ষ্য তৃণমূলের। আর তাকেই পাখির চোখ করে অবিজেপি দলগুলিকে নিয়ে জোট বাঁধতে চাইছে ঘাসফুল শিবির। সেই লক্ষ্যেই বারবার দিল্লী সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী স্বয়ং। তবে এবার রাজ্যের শিল্পে বিনিয়োগ বাড়াতে মুম্বই যাবেন তিনি।

আগামী ২০ ও ২১ এপ্রিল রাজ্যে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন, আর সেখানেই বিনিয়োগ টানতে দেশ-বিদেশের শিল্পপতিদের সঙ্গে বৈঠক করার পরিকল্পনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই এই সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। মুম্বই গিয়ে একাধিক শিল্পপতিদের সঙ্গে বৈঠক করবেন মমতা। সেই তালিকায় মুকেশ আম্বানি, অনিল আম্বানি, লক্ষ্মী মিত্তল ও জিন্দাল গোষ্ঠীরা যেমন রয়েছেন তেমনই বৈঠক হতে পারে গৌতম আদানির সঙ্গেও।

এছাড়াও রাজনৈতিক ব্যক্তিত্বদের সঙ্গেও বৈঠকে বসতে পারেন মমতা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে। আলোচনা হবে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও। এই প্রসঙ্গে এদিন মমতা বলেন, “আমি মুম্বই যাচ্ছি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে ও শরদ পাওয়ারের সঙ্গে দেখা করব”।